খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দূর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা

দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পাচ্ছেন হাবিবুর রহমান

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাচ্ছেন ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ। বৃহস্পতিবার (২০ আগষ্ট) খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে প্রেরিত একটি পত্রে উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ হিসেবে সবুজকে চেয়ারম্যানের দায়িত্ব পালনের জন্য বলা হয়েছে।

একই সাথে জেলা প্রশাসক এর মাধ্যমে চিঠির অনুলিপি দেওয়া হয় দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন ও ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজকে।

সাম্প্রতি দেবহাটা উপজেলা পরিষদের চেয়াম্যান আলহাজ্ব আব্দুল গণি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণে সহায়তা করার জন্য প্যানেল চেয়ারম্যান-১ ও ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত আবেদন করেন। একই সাথে লিখিত আবেদনের অনুলিপি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করে বিষয়টি অবহিত করেন। সে পরিপেক্ষিতে, স্থানীয় সরকার বিভাগের বিধিমালা উপজেলা পরিষদ (কার্যক্রম বাস্তবায়ন) বিধিমালা, ২০১০ এর ১৫ অনুচ্ছেদে চেয়ারম্যান এর সাময়িক অনুপস্থিতিতে ধারা ১৫ এর উপধারা (২) অনুসারে চেয়ারম্যান হিসেবে প্যানেল হতে অগ্রধিকারক্রমে একজন ভাইস চেয়ারম্যান দায়িত্ব পালন করবেন। তবে শর্ত থাকে যে, দায়িত্বপালনকারী চেয়ারম্যান, নির্ধারিত কর্তৃপক্ষের পূর্বানুমোদন ব্যতীত, কোন আর্থিক ক্ষমতা প্রয়োগ করতে পারবে না।

এ অবস্থায় দেবহাটা উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর সবুজকে বিধি মোতাবেক চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে সহায়তা প্রদানসহ আর্থিক ক্ষমতা প্রয়োগের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রস্তাব প্রেরণের জন্য নির্দেশক্রমে চিঠিতে অনুরোধ জানানো হয়েছে।

এ ব্যপারে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন পত্র প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন।

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!