খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  এনআইডির তথ্য ফাঁসের ঘটনায় সজীব ওয়াজেদ জয় ও জুনাইদ আহমেদ পলকসহ ১৯ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে কাফরুল থানায় মামলা
  হাইকোর্টে ২৩ জনকে অতিরিক্ত বিচারপতি নিয়োগ, আজ শপথ

দিঘলিয়ায় সর্বত্র লকডাউন কার্যকারীতে কঠোর অবস্থানে প্রশাসন

দিঘলিয়া প্রতিনিধি

খুলনার দিঘলিয়া উপজেলায় সর্বাত্নক কঠোরভাবে লকডাউন পালিত হচ্ছে। জণসাধারণকে ঘরে থাকতে বাধ্য করতে এবং সরকারি নির্দেশনা মেনে চলতে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।

গত ১ জুলাই থেকে সরকারি নির্দেশনা শতভাগ পালনের লক্ষে ইন এইড টু  সিভিল এডমিনিস্ট্রেশন বেসামরিক প্রশাসনের সহায়তার জন্য সারা দেশের ন্যায় এ উপজেলায়ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ আব্দুস সালামের নেতৃত্বে  এক সেকশন (১০জন) সেনাবাহিনীর সদস্য জাহানাবাদ সেনানীবাস থেকে প্রতিদিন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাহাবুবুল আলম,  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলীমুজ্জামান মিলনের কাছে  রিপোর্ট করে তাদের নেতৃত্বে অভিযান পরিচালনায় অংশ নিচ্ছে।

গত ২ দিনে এ উপজেলায় সরকারী নির্দেশনা অমান্য করায় ৭ টি মামলায়  জরিমানা করা হয়েছে। এর মধ্যে সংক্রমণ প্রতিরোধ আইন  (২০১৮) এর (২৪) ধারায় ৫ টি মামলা  এবং দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ২ টি মামলায় জরিমানা করা হয়েছে।

এছাড়া নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখায় গাজীরহাট বাজারের একটি দোকান ২ জুলাই ইউএনও ‘র নেতৃত্ব সেনাবাহিনীর অভিযানকালে সিলগালা করে দেওয়া হয়।  শহরের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম উপজেলাধীন ১৮ টি খেয়াঘাটের মধ্যে মাত্র ৩ টি খেয়াঘাট খোলা রাখার অনুমতি দিয়েছে উপজেলা প্রশাসন।। ঘাট ৩টি দিয়ে স্বাস্থ্যবিধি মেনে জরুরী প্রয়োজন, রোগী পারাপার এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীদের পারাপারের জন্য খোলা রয়েছে। ঘাট ৩ টি হলো দিঘলিয়ার নগরঘাট, বারাকপুরের আড়ুয়া এবং সেনহাটীর চন্দনীমহল। এছাড়া উপজেলাধীন সকল বাজার, দোকানপাট সরকারী নির্দেশনা মোতাবেক বন্ধ রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবুবুল আলম বলেছেন, সাময়িক কষ্ট মেনে নিয়ে আপনারা ঘরে থাকুন। নিরাপদে থাকুন। অসহায়, দুঃস্থ, গরীব, দিন মুজুর, চা বিক্রেতাসহ প্রান্তিক জনগোষ্ঠী যারা করোনা মহামারিতে  সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত তাদের জন্য সরকার নিয়মিত ত্রাণ সহায়তা দিচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন কেউ অভূক্ত থাকবে না। ঘরে খাবার না থাকলে ৩৩৩ নং কল করলে ডোর টু ডোর সার্ভিসের মাধ্যমে ভলেন্টিয়ার কর্তৃক  ঘরে খাবার পৌছে দেয়া হবে।

দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহাবুবুল আলম জানান, আজ ৩ জুলাই (শনিবার) পর্যন্ত এ উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৮৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২৪৪ জন। মৃত্যুবরণ করেছেন ৭ জন। বর্তমানে ১৩৫ জন হোম আইশোলেশনে রয়েছেন। চলতি মাসে মৃতের সংখ্যা ৪ জন। করোনার ভয়াবহতা ক্রমাম্বয়ে বৃদ্ধি পাওয়ায় তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকার আহবান জানান।

উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ওয়ার্ড বয় মোঃ কবির মল্লিক জানান, আজ ৩ জুলাই (শনিবার) ৪১ জন করোনার উপসর্গ নিয়ে  স্বাস্থ্য কেন্দ্রে র‍্যাপিড টেষ্ট  করাতে আসেন। এদের মধ্যে ১৩ জনের পজেটিভ হয়েছে।

খুলনা গেজেট/ টি আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!