খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
রাজস্ব কর্মকর্তাকে হয়রানির প্রতিবাদে

তৃতীয় দিনের মতো কলম বিরতি পালন করছেন বেনাপোল কাস্টমস কর্মকর্তারা

শার্শা প্রতিনিধি

তৃতীয় দিনের মতো বুধবার (২ ডিসেম্বর) সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বেনাপোল কাস্টমস হাউজে কলম বিরতি পালন করছেন রাজস্ব কর্মকর্তা ও সহকারি রাজস্ব কর্মকর্তারা। ঢাকা কেরানীগঞ্জের পানগাও কাস্টমস হাউজের যুগ্ন কমিশনার কর্তৃক রাজস্ব কর্মকর্তা লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে সোমবার থেকে বেনাপোল কাস্টমস হাউজের খুকাএভ এর কর্মকর্তারা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ও কলম বিরতি পালন করেন।

তারই অংশ হিসেবে বেনাপোল কাস্টমস হাউজে আজ বুধবার সকাল থেকে বেলা ২টা পর্যন্ত খুকাএভ এর কর্মকর্তারা কলম বিরতি পালন করবেন। কলম বিরতি পালন করায় বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ও কাস্টমস হাউজে শুল্কায়নসহ সকল কার্যক্রম বন্ধ থাকে। আমদানি-রপ্তানিসহ শুল্কায়ন কার্যক্রম বন্ধ থাকায় রাজস্ব আহরণও ব্যাহত হচ্ছে।

খুকাএভ এর সাধারণ সম্পাদক দেলোয়ার আহম্মেদ খান জানান, গত বুধবার পানগাও কাস্টমস হাউজের যুগ্ম-কমিশনার লুৎফুল কবির রাজস্ব কর্মকর্তা ভবেশ চন্দ্রকে ডেকে অনিয়ম থাকা ফাইলে স্বাক্ষর করাতে চেষ্টা করেন। তিনি স্বাক্ষর করতে অনিহা প্রকাশ করলে তাকে কিল-ঘুসি চড় থাপ্পড় মারেন এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। এ ঘটনার প্রতিবাদে সারাদেশের কাস্টমস হাউজের ন্যায় বেনাপোল কাস্টমস হাউজেও আমরা আজ বুধবার কলম বিরতি পালন করছি এই কলম বিরতি সকাল ৯টা-২টা পর্যন্ত চলবে। আজকের মধ্যে যুগ্ম-কমিশনার লুৎফুল কবিরের যদি অপসারণ না করা হয়। তাহলে আগামীকাল সারাদিন কর্মবিরতি পালন  করবো। তার পর ও দাবি না মানা হলে কেন্দ্রীয় কর্মসূচির মাধ্যমে লাগাতার আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান তিনি।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!