খুলনা, বাংলাদেশ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪

Breaking News

তীব্র তাপদাহ : দেশের সব প্রাথমিক এবং খুলনাসহ ২৭ জেলার স্কুল-কলেজ আজ বন্ধ

গেজেট ডেস্ক

খুলনাসহ দেশের ২৭ জেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান আজ মঙ্গলবার বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। অন্যদিকে দেশের সব প্রাথমিক বিদ্যালয় আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আগামীকাল বুধবার মে দিবসে সরকারি ছুটি। ফলে ওই দিন সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে চলমান তাপপ্রবাহের কারণে আবহাওয়া অধিদপ্তরের পরামর্শক্রমে খুলনা ও রাজশাহী বিভাগের সব জেলা; ঢাকা বিভাগের ঢাকা, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর ও মানিকগঞ্জ জেলা; রংপুর বিভাগের কুড়িগ্রাম ও দিনাজপুর জেলা এবং বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার সব মাধ্যমিক স্কুল ও কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান আজ বন্ধ থাকবে।

খুলনা বিভাগে ১০টি জেলা রয়েছে। আর রাজশাহী বিভাগে রয়েছে আট জেলা। সেই হিসাবে আজ ২৭ জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

পৃথক বিজ্ঞপ্তিতে গতকাল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বলেছে, দাবদাহের কারণে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী বৃহস্পতিবার পর্যন্ত দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে।

অন্যদিকে চলমান তাপপ্রবাহে এসি ছাড়া প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং সমপর্যায়ের মাদরাসার ক্লাস ২ মে পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!