খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকচাপায় শিশুসহ নিহত ৩
  বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি
  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর হবে সরকার : শ্রম উপদেষ্টা
  এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ; পাশের হার ৭৭.৭৮

তিন সাংবাদিক পেলেন ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক

নিজস্ব প্রতিবেদক

‘ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক-২০২২’  পেয়েছেন খুলনার তিন সাংবাদিক।  সোমবার দুপুরে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে এই পদক প্রদান করা হয়।

আঞ্চলিক সংবাদ মাধ্যমে চলতি বছরে প্রকাশিত অনুসন্ধানী প্রতিবেদন, প্রবন্ধ বা ফিচারের উপর এ পুরস্কার প্রদান করা হয়। তৃতীয় বারের মতো এই পুরস্কারে দৈনিক সমকাল ও পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার আবুল হাসান হিমালয় প্রথম, দৈনিক আজকের তথ্যের বার্তা সম্পাদক আলমগীর হান্নান দ্বিতীয় এবং দৈনিক খুলনার স্টাফ রিপোর্টার মোঃ মাকসুদুর রহমান (মাকসুদ) তৃতীয় স্থানে মনোনীত হন। অনুষ্ঠানে মনোনীত সাংবাদিকদের পুরস্কার হিসেবে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী সাংবাদিকদের মাঝে পুরস্কার স্বরূপ ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক-২০২২’ পরিচালনার জন্য গঠিত অনারারী ট্রাস্টি বোর্ডের সদস্য আবুল কালাম আজাদ।

সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা। বক্তৃতা করেন ‘ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক-২০২২’ এই রিপোর্ট পর্যালোচনার জন্য গঠিত মনোনয়ন বোর্ডের সদস্য ও খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেনে মিন্টু, জোহরা খাতুন শিশু বিদ্যা নিকেতনের পক্ষ থেকে শিক্ষক সাবরিনা মালেক। এছাড়া পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক আলমগীর হান্নান তার অনুভতি প্রকাশ করে বক্তৃতা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ‘ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক-২০২২’ এই রিপোর্ট পর্যালোচনার জন্য গঠিত মনোনয়ন বোর্ডের সদস্য শেখ আবু হাসান এবং মনোনয়ন বোর্ডের সদস্য ও খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের সহকারী তথ্য কর্মকর্তা মোঃ আতিকুর রহমান মুফতি, জোহরা খাতুন শিশু বিদ্যা নিকেতনের শিক্ষক শায়লা ইয়াসমিন।

এর আগে অনুষ্ঠানে প্রয়াত সকল সাংবাদিকসহ মরহুম ওয়াদুদুর রহমান পান্নার রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

আবুল হাসান হিমালয় খুলনা গেজেটে প্রদায়ক হিসেবে কর্মরত রয়েছেন। এর আগে গত ৯ ডিসেম্বর তিনি টিআইবির অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০২২ লাভ করেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!