খুলনা, বাংলাদেশ | ১৯ আষাঢ়, ১৪৩১ | ৩ জুলাই, ২০২৪

Breaking News

  কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালক নিহত
  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

ডুমুরিয়া কলেজে এইচএসসি ফরম পূরণে অনিয়মের অভিযোগ

ডুমুরিয়া প্রতিনিধি

ডুমুরিয়া মহাবিদ্যালয়ে চলতি বছরে এইচএসসি ফরম পূরণে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। মাত্র ৬০ টাকার জন্য কলেজ প্রাঙ্গণ থেকে বেরিয়ে যেতে বলা হয়েছে এক ছাত্রকে। এমন অভিযোগ তুলেছেন উপজেলার আইতলা এলাকার পরীক্ষার্থী ইসমাইল হোসেন খানের পুত্র ইমরান খান।

উপজেলা সদরে অবস্থিত ডুমুরিয়া মহাবিদ্যালয়ে চলমান এইচএসসি পরীক্ষার ফরম পূরণ ও মার্কসীট প্রদানসহ বিভিন্ন ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতির বেশ কয়েকটি অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, চলতি এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য মোবাইলে ২০৪০ টাকার ম্যাসেজ দেয়া হয়েছে। কিন্তু হিসাব শাখায় কর্মরত আলী আসগর ছাত্র ইমরানসহ অন্যান্য পরীক্ষার্থীদের নিকট থেকে ফরম পূরণের জন্য বোর্ড নির্ধারিত ফি’র সঙ্গে না পড়িয়ে ১১ মাসের বেতন ও সেশন চার্জের নামে আরও ২ শত টাকার হিসাব কষে মোট ২০৪০ টাকা নির্ধারণ করে ম্যাসেজ দিয়েছেন। তারপরও আরো ৬০ টাকা বেশী দাবি করে আলী আসগর। এই অতিরিক্ত ৬০ টাকা দিতে না পারায় ইমরান খানকে কলেজ থেকে বের হয়ে যেতে বলেন হিসাব শাখার অফিস সহকারী।

এ ব্যাপারে আলী আসগর বলেন, আমি কোন ছাত্রকে বের হয়ে যেতে বলিনি। শুধু অনলাইনের খরচ দিতে বলেছি। এছাড়া বিগত বছর ফরম পূরণ করে অটো পাশ শিক্ষার্থীদের বোর্ড কর্তৃপক্ষ যে টাকা ফেরত দিয়েছে। সেই টাকা থেকে ৫০ টাকা করে কেটে নেয়া হয়েছে।

কলেজ অধ্যক্ষ রঞ্জন তরফদার বলেন, অনলাইনের তো একটা খরচ আছে? সেই কারণে সামান্য খরচ নেয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আব্দুল ওয়াদুদ বলেন, সরকারি নির্দেশনার বাইরে কেউ বেশি টাকা নিতে পারবে না। যদি কেউ অতিরিক্ত টাকা আদায় করে এবং তার সত্যতা পাওয়া যায়। তাহলে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!