খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

ডুমুরিয়ায় ‘তথ্যআপা’র উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক

খুলনার ডুমুরিয়ায় জাতীয় শোক দিবস ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী পালন উপলক্ষে আজ রবিবার সকালে উপজেলা মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন জাতীয় মহিলা সংস্থার বাস্তবায়নাধীন ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) তথ্যকেন্দ্র, ডুমুরিয়া এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা) শারমিনা পারভীন রুমা, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান (মহিলা) শোভা রানী হালদার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাহেনা, ইউপি সদস্যসহ স্থানীয় নারী নেত্রীবৃন্দ ও তথ্যকেন্দ্র, ডুমুরিয়া এর মীনা দলের সদস্যগণ।

উপস্থিত অতিথিবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর১৯৪৮ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত মহান স্বাধীনতা সংগ্রামে বাংলাদেশের বিজয় অর্জনে অসামান্য অবদানের বিষয় তুলে ধরেন ও ১৫ আগষ্ট এ মহান নেতা ও তার পরিবারের উপর নির্মম হত্যাকান্ডের পৈশাসিকতা তুলে ধরেন। এছাড়া জাতির পিতার সেই অপূর্ণ স্বপ্ন বাস্তবায়নে তার কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।

পরিশেষে তথ্যকেন্দ্র কর্তৃক গ্রামীণ সুবিধাবঞ্চিত মহিলাদের ব্যবসা, কৃষি, জেন্ডার, শিক্ষা, স্বাস্থ্য ও আইন বিষয়ক সেবাসমূহ নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করা হয়। এসময় উপস্থিত সুবিধাবঞ্চিত মহিলাদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। এছাড়াও বিনামূল্যে কোভিড-১৯ টিকার রেজিস্ট্রেশন, বিধবা ভাতা ও বয়স্ক ভাতার আবেদন করে দেয়া হয়।

আলোচনা সভায় উপস্থিত অতিথিবৃন্দ তথ্যকেন্দ্রের যাবতীয় কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন এবং আগামী কার্যক্রমে সার্বিক সহযোগীতা প্রদানের আশ্বাস দেন।

শেষে দোয়া অনুষ্ঠানে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহিদদের আত্নার মাগফিরাত কামনা করা হয়। একইসাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!