খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ডুমুরিয়ার ইউএনও অফিসের নিরাপত্তা প্রহরীর মৃত্যু

ডুমুরিয়া প্রতিনিধি

বার্ধক্য জনিত রোগে আক্রান্ত হয়ে খুলনার ডুমুরিয়া ইউএনও অফিসের নিরাপত্তা প্রহরী সংগীত ব্যক্তিত্ব রামচন্দ্র দাস(৮০) চলে গেছেন না ফেরার দেশে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুর দেড়টার সময় তিনি মৃত্যুবরণ করেন। তার অন্ত্যেষ্টিক্রিয়া ডুমুরিয়া মহাশ্মশান ঘাটে আজ শনিবার অনুষ্ঠিত হয়। মৃত্যুকালে তিনি এক ছেলে, চার মেয়ে, নাতি-পুতি, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ অসংখ্য গুনগ্রাহি রেখে গেছেন।

জানা যায়, রশিক ও সাংস্কৃতিক মনা রামচন্দ্র দাস দীর্ঘদিন বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। তিনি সব শ্রেণি মানুষের কাছে একজন প্রিয় ব্যক্তি ছিলেন। রামচন্দ্র দাস ডুমুরিয়া কেন্দ্রীয় কালীবাড়ি মঠ কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ছিলেন।

তার অন্ত্যেষ্টিক্রিয়াকালে দু’ফোটা চোখের জল ঝরালেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব হাওলাদার মোঃ রকিবুল বারী। তিনি ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা কালীন রামচন্দ্র ছিলেন ওই অফিসের নিরাপত্তা প্রহরী। হাওলাদার মোঃ রকিবুল বারী যখন ২০০৪ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারের দয়িত্বে ছিলেন তখন রামচন্দ্র ওই অফিসে নিরাপত্তা প্রহরীর দায়িত্বে ছিলেন।

এ বিষয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব হাওলাদার মোঃ রকিবুল বারী জানান, রাম দাস একজন অমায়িক ও সজ্জন গুণাম্বিত মানুষ ছিলেন। তিনি কথা বলতেন হাসিমাখা মুখে। ৩৩ জন উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে থেকে অতি সুনামের সাথে চাকরি করেছেন। আমার কর্মকালের সময় দেখেছি তিনি শিশুদেরকে বিভিন্ন খেলনা বানিয়ে দিয়ে মজা করতেন। তার আন্তরিকতা দেখে বিমুগ্ধ না হয়ে পারেনি। অত্যন্ত রশিক লোক এবং অসম্প্রদায়িক চেতনার উদার মনের লোক ছিলেন রাম দাস। এমন একজন মহান মানুষের মৃত্যুর খবর আসলে বেদনাদায়ক। তিনি পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়া তার অন্ত্যেষ্টিক্রিয়ার সময় শ্মশানঘাটে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন মঠ কমিটির প্রনব রাহা, অশোক আচার্য, তপন সাহা, শিশির সিংহ, পরিমল কুন্ডু, পবিত্র মল্লিক, রনজিত দাস, প্রল্লাহদ দাস প্রমুখ।

এদিকে রাম দাসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক মন্ত্রী ও খুলনা-৫ আসনের সংসদ সদস্য ও ডুমুরিয়া কেন্দ্রীয় কালিবাড়ি মঠ কমিটির সভাপতি নারায়ন চন্দ্র চন্দ ও সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র বৈরাগী।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!