খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

টানা দ্বিতীয় জয়ে সিরিজ ইংল্যান্ডের

ক্রীড়া প্রতিবেদক

ইংল্যান্ড সফরে পাত্তাই পাচ্ছে না অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মহামারী করোনাভাইরাসের মধ্যে ইংল্যান্ড সফরে গিয়ে টানা দুই ম্যাচে হেরে ট্রফি হাতছাড়া করেছে অ্যারন ফিঞ্চরা। রোববার দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১৫৭ রান করে অস্ট্রেলিয়া। টার্গেট তাড়া করতে নেমে ৭ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় নিশ্চিত করে স্বাগতিক ইংল্যান্ড।

এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচ সিরিজে ২-০তে ট্রফি নিশ্চিত করল ইয়ন মরগানের নেতৃত্বাধীন ইংল্যান্ড। এর আগে প্রথম ম্যাচে ২ রানের রুদ্ধশ্বাস জয় পায় স্বাগতিকরা।

সাউদাম্পটনে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে যায় অস্ট্রেলিয়া। দলীয় ৩০ রানে প্রথমসারির তিন ব্যাটসম্যানের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে অসিরা।

উইকেটের একপ্রান্ত অধিনায়ক অ্যারন ফিঞ্চ আগলে রাখলেও অন্যপ্রান্তে আসা-যাওয়ার মধ্যে ছিলেন ডেভিড ওয়ার্নার, অ্যালেক্স কেরি ও স্টিভ স্মিথ। চতুর্থ উইকেটে মার্কু স্টয়নিসকে সঙ্গে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন ফিঞ্চ।

এরপর ১০ রানের ব্যবধানে ফেরেন ফিঞ্চ ও স্টয়নিস। ৩৩ বলে ৪০ আর ২৬ বলে ৩৫ রান করে ফেরেন অ্যারন ফিঞ্চ ও স্টয়নিস। শেষদিকে ম্যাক্সওয়েলের ১৮ বলে গড়া ২৬ আর পেট কামিন্সের ৫ বলে গড়া অপরাজিত ১৩ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে ১৫৭ রান তুলতে সক্ষম হয় অস্ট্রেলিয়া।

সহজ টার্গেট তাড়া করতে নেমে দলীয় ১৯ রানে জনি বেয়ারস্ট্রোর উইকেট হারায় ইংল্যান্ড। তিনে ব্যাটিংয়ে নামা ডেভিড মালানকে সঙ্গে নিয়ে ৮৭ রানের জুটি গড়েন ওপেনার জস বাটলার। দলীয় ১০৬ রানে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মালান। তার আগে ৩২ বলে ৭টি চারের সাহায্যে ৪২ রান করে আউট হন ডেভিড মালান।

চার ও পাঁচে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি টম বাটন ও অধিনায়ক ইয়ন মরগান। শেষদিকে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়েজান ছিল ১২ বলে ১৮ রান। অ্যাডাম জাম্পার কার ওভারের প্রথম বলে সিঙ্গেল নিয়ে মঈন আলীকে স্টাইকে পাঠান বাটলার। তিনি পরপর দুই বলে চার ও ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান। শেষ ৮ বলে প্রয়োজন ছিল মাত্র ৬ রান। ১৯তম ওভারের পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন বাটলার। দলের জয়ে ৫৪ বলে ৮টি চার ও ২ ছক্কায় অপরাজিত ৭৭ রান করেন তিনি।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!