খুলনা, বাংলাদেশ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪

Breaking News

টাইগারদের শ্রীলঙ্কা সফর নিয়ে হঠাৎ করেই অনিশ্চয়তা

ক্রীড়া প্রতিবেদক

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে মিরপুরে অনুশীলন সারছে বাংলাদেশ। আগামী মাসে শ্রীলঙ্কা সফর নিয়ে পুরোপুরি ব্যস্ত টাইগাররা। ব্যস্ত নির্বাচকরা দল গঠনের জন্য। সব কিছুই চলছিলো ঠিকঠাক। এরই মধ্যে থসড়া সূচিও তৈরী হয়ে গিয়েছিলো। তবে হঠাৎ করেই এই সফর নিয়ে অনিশ্চয়তার দোলাচল তৈরি হচ্ছে। তৈরী হচ্ছে নানা শঙ্কা। শেষ পর্যন্ত সিরিজটি হবে তো ? মূলত শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডই এ অনিশ্চয়তা তৈরী করেছে। কারণ সফরকারীদের জন্য জৈব নিরাপত্তা পরিকল্পনা এবং আয়োজকদের সরকারি ভ্রমণ সরবরাহে অক্ষমতা এখন আশঙ্কা হয়ে দাঁড়িয়েছে এই সিরিজের জন্য।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে গত জুলাই-আগস্টে হওয়ার কথা ছিল দু’দলের এই সিরিজ। কিন্তু বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে তা স্থগিত করা হয়। তবে বাংলাদেশ এখন পরিকল্পনা করছে ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাওয়ার। ২৪ অক্টোবর থেকে দু’দলের তিন টেস্ট সিরিজ শুরুর কথা।

মূল সিরিজ শুরুর আগে শ্রীলঙ্কার জাতীয় স্বাস্থ্য এবং নিরাপত্তা অ্যাজেন্সি দেশটির ক্রিকেট বোর্ডকে জানায়, যাতে সফরকারীরা বাধ্যতামূলকভাবে ১৪ দিনে কোয়ারেন্টিন সম্পূর্ণ করে। দ্বীপ রাষ্ট্রটিতে পৌঁছানোর পর এই টাইম-ফ্রেমের মধ্যে কোনো প্রকার অনুশীলন ছাড়াই টাইগারদের নিরবিচ্ছিন্ন হয়ে থাকতে হবে হোটেলে।

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) অনানুষ্ঠানিকভাবে তা বাংলাদেশকে জানিয়েছে। কিন্তু এখনও কেন্ডিতে শুরু হতে যাওয়া সিরিজে কোনো প্রকার জৈব নিরাপত্তা পরিকল্পনা এবং আনুষ্ঠানিক সূচি নিয়ে কোনোকিছু জানাতে পারেনি।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দাবি, অক্টোবরে টেস্ট সিরিজ শুরুর আগে টাইগারদের অনুশীলন, আন্ত-স্কোয়াড ম্যাচ খেলার সুবিধা দেওয়ার কথা জানিয়েছিল লঙ্কানরা। যাইহোক, কোয়ারেন্টিন সম্পূর্ণ না করার আগ পযর্ন্ত স্থানীয় দলের সঙ্গে কোনো ম্যাচ খেলার অনুমতি পাবে না বাংলাদেশ।

বিসিবি ২৭ সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বড় বহরের হাই পারফর্ম্যান্স স্কোয়াড নিয়ে। পরে স্থানীয় দলের সঙ্গে এবং আন্ত-স্কোয়াড ম্যাচ খেলার পরে মূল দল ঘোষণা দেওয়ার পরিকল্পনা করা হয়েছিল।

কিন্তু শ্রীলঙ্কার জাতীয় নিরাপত্তা অ্যাজেন্সি জেদ ধরেছে, সফরকারীদের অবশ্যই কোয়ারেন্টিনে থাকতে হবে এবং এই সময়ে তাদের হোটেল চত্বরেই চলাফেরা সীমাবদ্ধ রাখতে হবে। যার কারণে সন্দেহ তৈরি হয়েছে এই সিরিজ নিয়ে।

বিসিবির ক্রিকেট অপারেশেন চেয়ারম্যান আকরাম খান বিষয়টি নিয়ে শুক্রবার (১১ সেপ্টেম্বর) ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে জানান, যদিও তারা (শ্রীলঙ্কা) অনানুষ্ঠানিক কথা দিয়েছিল জৈব নিরাপত্তা পরিকল্পনা নিয়ে তবে এখনও আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তিনি আরও জানান, বিসিবি এই সফর নিয়ে সিদ্ধান্ত নেবে আনুষ্ঠানিক জৈব নিরাপত্তা পরিকল্পনা এবং ভ্রমণ বিষয়ক ঝামেলা সুরাহা হওয়ার পর। যদি তারা কোনো প্রকার অনুশীলন ছাড়া ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকা বাধ্য করে তবে এই সফরে যাওয়া খুব কঠিন হতে পারে।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!