খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী
  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

ঝিনাইদহে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার

ঝিনাইদহ  প্রতিনিধি

ঝিনাইদহে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্টিত হয়েছে। বিশ্বের ১৬৮টি দেশে ঝিনাইদহের ৯১ হাজার ৪৬০ জন চাকরী করছেন। এর মধ্যে ৮২ হাজার ৩৭৩ জন পুরুষ ও ৯ হাজার ৮৭ জন নারী রয়েছে। ১৯৭৬ সাল থেকে ঝিনাইদহের বিভিন্ন গ্রাম থেকে মানুষ বিদেশে চাকরীর জন্য যাচ্ছেন। বর্তমান বছরে প্রায় ৯ হাজার করে মানুষ চাকরীর জন্য দেশ ছাড়ছেন।

গত রোববার (৮ মার্চ) ঝিনাইদহে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনারে এই তথ্য জানান ঝিনাইদহ কারীগরি প্রশিক্ষন কেন্দ্র ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস। ঝিনাইদহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের হল রুমে এ সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক সবিতা রানী মজুমদার প্রধানঅতিথি হিসেবে বক্তব্য রাখেন। ঝিনাইদহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ রুস্তম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে টিটিসির শিক্ষক হায়দার আলী জব রিপ্লেসমেন্ট অফিসার আব্দুল্লাহ আল মামুন বক্তব্য রাখেন। সেমিনারে জেলার বিভিন্ন স্থান থেকে আসা শিক্ষক, জনপ্রতিনিধি, মসজিদের ইমাম, আনসার ভিডিপি সদস্য ও এনজিওর প্রায় ২ শতাধিক নারী-পুরুষ অংশ গ্রহন করেন।

ঝিনাইদহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ রুস্তম আলী জানান, সরকার বেকার যুবকদের দক্ষ হিসেবে গড়ে তুলতে টিটিসির মাধ্যমে ট্রেনিং করাচ্ছে। এতে কোন টাকা লাগে না। দক্ষ জনশক্তি যেমন দেশের জন্য মঙ্গল বয়ে আনে তেমনি পরিবারের জন্যই মঙ্গলকর।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!