খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

জীববৈচিত্র্য সুরক্ষা ও জলবায়ু পরিবর্তন প্রশমনের গুরুত্ব নিয়ে সভা

নিজস্ব প্রতি‌বেদক, সাতক্ষীরা

জীববৈচিত্র্য সুরক্ষা ও জলবায়ু পরিবর্তন প্রশমনের গুরুত্ব নিয়ে যুব পানি কমিটির এক সভা শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে তালা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম গণগ্রন্থাগারে অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত যুব পানি কমিটির সদস্যরা নিজ নিজ অঞ্চলে জলবায়ু পরিবর্তনের প্রভাব সম্পর্কে তাদের ধারণা এবং উদ্বেগের কথা তুলে ধরেন। তারা কীভাবে এই অঞ্চলের জীববৈচিত্র্য রক্ষা এবং জলবায়ু পরিবর্তনের স্থিতিস্থাপকতা তৈরি করতে একসাথে কাজ করতে পারে তা নিয়েও বিস্তারিত আলোচনা করেন।

বেসরকারি উন্নয়ন সংগঠন উত্তরণের এশিয়া লাইভ্লিহুড প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মোঃ শহীদুল ইসলামের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন, তালা গণগ্রন্থাগারের সাধারণ সম্পাদক গাজী জাহিদুর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে উত্তরণের টেকনিক্যাল ম্যানেজার-ডিআরআর মোঃ রেজওয়ান উল্লাহ, প্রোগ্রাম অফিসার দীলিপ কুমার সানা, ফিল্ড অফিসার মীর মনোয়ার হোসেন, ইমরুল কবীর, গণগ্রন্থাগারের এস এম আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইয়ুথ পানি কমিটি তরুণদের একটি দল যারা পরিবেশ রক্ষা এবং টেকসই উন্নয়নের জন্য উৎসাহী। একসাথে জীববৈচিত্র্য রক্ষা এবং জলবায়ু পরিবর্তন প্রশমিত করে এমন উদ্যোগ বিকাশ ও বাস্তবায়নের জন্য সরকার এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে। কমিটির সদস্যরা জীববৈচিত্র্য রক্ষা এবং জলবায়ু পরিবর্তন প্রশমিত করার জন্য বেশ কয়েকটি উদ্যোগের বিকাশ ও বাস্তবায়নের জন্য একসঙ্গে কাজ করতে সম্মত হয়েছেন। এই উদ্যোগগুলি হলো গাছ লাগানো এবং বন পুনরুদ্ধার করা, জলাভূমি এবং উপকূলীয় বাস্তুতন্ত্র রক্ষা করা, টেকসই কৃষি অনুশীলনের প্রচার, জলবায়ু পরিবর্তন এবং এর প্রভাব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, জীববৈচিত্র্য সুরক্ষা এবং জলবায়ু পরিবর্তন প্রশমনকে সমর্থন করে এমন সরকারি নীতিগুলির পক্ষে সমর্থন করা প্রভৃতি।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!