খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দূর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা

জীবননগরে ঘষে তুলে ফেলা হচ্ছে বোতলে লেখা দাম, জরিমানা আদায়

জীবননগর প্রতিনিধি

খোলা সয়াবিনের দাম বৃদ্ধি পাওয়ায় বোতলজাত সয়াবিনের মূল্য স্টিকার ঘষে তুলে নতুন দাম নির্ধারণ করছেন জীবননগরের দোকানীরা। গোডাউন ও দোকান থেকে এসব তেল বিক্রি হচ্ছে দোকানীর নির্ধারণ করা মূল্যে। এমন খবর পেয়ে চুয়াডাঙ্গার জীবননগর শহরে অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জীবননগর উপজেলা প্রশাসন।

মঙ্গলবার দুপুরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অফিসের সহকারী পরিচালক সজল আহমেদ ও জীবননগর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম যৌথ ভাবে অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে সয়াবিন তৈল অতিরিক্ত দামে বিক্রির অভিযোগের সত্যতায় জীবননগর বাজারের মেসার্স মুক্তি স্টোরকে ৪০হাজার টাকা, মেসার্স আজিজ স্টোরকে ১০ হাজার টাকা ও মেসার্স রনি স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও নিম্নমানের ও অননুমোদিত শিশুখাদ্য বিক্রির অপরাধে সোহানা স্টোরকে ২০ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে বিশ্বাস স্টোরকে ৩ হাজার টাকা জরিমানাসহ জনসম্মুখে এসব পণ্য ধ্বংস করা হয়।

জীবননগর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম বলেন, জীবননগর বাজার এলাকায় ভোজ্য তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানে বাজার তদারকিমূলক অভিযান চালানো হয়। এ সময় কারসাজির ও বিভিন্ন অপরাধে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। বাজার মনিটরিংমূলক এমন অভিযান অব্যাহত থাকবে এবং তা আরো জোরদার করা হবে বলে জানান তিনি।

অভিযানকালে সার্বিক সহযোগিতা ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিছুর রহমান ও পুলিশ সদস্যরা।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!