খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

জাতীয় নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করলেন ৩০ জেলা ও উপজেলা চেয়ারম্যান

গেজেট ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পদ ছেড়েছেন ৩০ জেলা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান। তাঁরা স্থানীয় সরকার বিভাগ সচিবের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। প্রার্থী হতে এরই মধ্যে ১ শতাংশ ভোটারের সই সংগ্রহ করেছেন তাঁরা।

৩০ জেলা ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদত্যাগপত্র জমা দেওয়ার তথ্য স্থানীয় সরকার বিভাগ সূত্রে জানা গেছে। বিভাগের একজন কর্মকর্তা বলেছেন, ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। তার মধ্যে পদত্যাগের সংখ্যা আরও বাড়বে বলে তিনি মনে করছেন।

পদত্যাগকারীদের বেশির ভাগ এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন। তবে কয়েকজন চেয়ারম্যান আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন। তাঁদের মধ্যে আছেন চট্টগ্রামের পটিয়া, সুনামগঞ্জের শাল্লা, সাতক্ষীরা সদর, ময়মনসিংহের মুক্তাগাছা, কিশোরগঞ্জের করিমগঞ্জের চেয়ারম্যান। নিয়ম অনুযায়ী তাঁরাও পদত্যাগ করেছেন।

গত রোববার গণভবনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়া ঠেকাতে বিকল্প প্রার্থী রাখতে হবে। প্রধানমন্ত্রীর ওই বক্তব্যে আশাবাদী হয়ে পদত্যাগ করছেন উপজেলা ও জেলা পরিষদের চেয়ারম্যানরা।

রাজবাড়ী-১ আসনে সংসদ সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাস। এ আসন থেকে ষষ্ঠবারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী।

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে বর্তমান সংসদ সদস্য সামিল উদ্দিন আহমেদ দলীয় মনোনয়ন পেয়েছেন। এ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম।

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে তানভীর হাসান ওরফে ছোট মনিরকে দল থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। এ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার।

এবার প্রথম নৌকা প্রতীক পেয়েছেন সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান। তিনি নির্বাচন করতে পদ ছেড়েছেন।

কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলী, যশোর জেলা পরিষদের সদস্য আজিজুর ইসলাম পদত্যাগ করেছেন। উপজেলা পরিষদ থেকে পদত্যাগীদের মধ্যে রয়েছেন ঢাকার ধামরাই উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন, চট্টগ্রামের সীতাকুণ্ডের এস এম আল মামুন, নেত্রকোনার দুর্গাপুরের জান্নাতুল ফেরদৌস, চাঁদপুরের ফরিদগঞ্জের জাহিদুল ইসলাম।

আরও বেশ কয়েকটি উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদত্যাগের খবর পাওয়া গেছে। এর মধ্যে রয়েছেন লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান সালাহ উদ্দিন। তিনি লক্ষ্মীপুর–৩ (সদর) আসন থেকে নির্বাচন করতে চান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!