খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  রাজধানীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট কাজ করছে
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন
  চট্টগ্রামে লরির ধাক্কায় তরুণ নিহত, চার ঘণ্টা পর পানির নিচে শিশুর সন্ধান

জনদুর্ভোগ কমাতে যশোরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর শহরে জনদুর্ভোগ কমাতে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পৌরসভার উদ্যোগে শুক্রবার শহরের বিভিন্ন স্থানে এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

যশোর পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম আবু নওশাদের নেতৃত্ব শুক্রবার (১৪ অক্টোবর) শহরের মুজিব সড়ক থেকে শুরু করে জেল রোড দিয়ে কেন্দ্রীয় কারাগার পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এ সময় ২০ শতাধিক অবৈধ স্থাপনা ভেঙে উচ্ছেদ করা হয়।

যশোর পৌরসভার সহকারী প্রকৌশলী কামাল হোসেন বলেন, শহরের মুজিব সড়ক থেকে কেন্দ্রীয় কারাগার পর্যন্ত বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, টিনের চালা, দোকানসহ বিভিন্ন কায়দায় ব্যস্ততম রাস্তার দুই পাশ দখল করে যানজট সৃষ্টি হয়ে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। এ জাতীয় জনদুর্ভোগ কমাতে পৌরসভা এই উচ্ছেদ অভিযান শুরু করেছে। এ পর্যন্ত দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বাকিগুলো দ্রুত অভিযানের আওতায় এনে উচ্ছেদ করা হবে। যাতে শহরবাসী স্বাচ্ছন্দে ফুটপাথ দিয়ে বিভিন্ন সড়কে চলাচল করতে পারে। উচ্ছেদ অভিযানে পৌরসভার কর্মকর্তাসহ পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে যশোর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ বলেন, দীর্ঘদিন দখল হয়ে যাওয়া ফুটপাথ উদ্ধার অভিযান তিনি চলতি মাস থেকে শুরু করেছেন। পর্যায়ক্রমে যশোর শহরের বিভিন্ন সড়ক ফুটপাত দখলমুক্ত করা হবে। এ ক্ষেত্রে অবৈধ দখলদার কাউকে ছাড় দেয়া হবে না বলে তিনি জানান।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!