খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দুর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
যশোরে পরিবহন শ্রমিক ফেডারেশনের সম্মেলনে শাজাহান খান এমপি

জনগণকে দুর্ভোগে ফেলে কেউ সফল হতে পারে না

নিজস্ব প্রতিবেদক, যশোর

সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, জনসাধারণকে দুর্ভোগের মধ্যে ফেলে কেউ সফল হতে পারে না। যশোর-সাতক্ষীরা রুটে বাস চলাচল বন্ধ করে মানুষকে হয়রাণি করা হচ্ছে। এই রুটে যত দ্রুত সম্ভব সরাসরি বাস চলাচল করতে পারে, সেজন্য যশোর-সাতক্ষীরার বাস মালিক সমিতির নেতাদের সমাধানের আহ্বান জানান।

মঙ্গলবার শ্রমিক ফেডারেশনের খুলনা বিভাগীয় আঞ্চলিক কমিটির চাঁচড়া কার্যালয়ে অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এমপি শাহাজান খান আরও বলেন, শ্রমিকদের অধিকার আদায়ে ফেডারেশন আপোষহীনভাবে কাজ করে যাচ্ছে। শিগগির দেশের ৩৫ লাখ সড়ক পরিবহন শ্রমিককে অনুদান দেয়া হবে। বর্তমান সরকার শ্রমিকবান্ধব। এ কারণে আওয়ামী লীগ সরকারের আমলে শ্রমিকরা ভালো থাকে। অন্যদিকে, বিএনপি-জামায়াত ২০১৩-১৪ সালে আগুন সন্ত্রাসের মাধ্যমে ৯২ জন ড্রাইভার ও হেলপারকে পুড়িয়ে হত্যা করেছিল। শ্রমিকদের নিয়োগপত্র আদায়ে বাস-ট্রাক মালিকদের বিরুদ্ধে আন্দোলনে নামার আহ্বান জানান তিনি।

বিভাগীয় আঞ্চলিক কমিটির সম্মেলনে রবিউল ইসলাম রবিকে সভাপতি ও আব্দুর রহিম বক্স দুদুকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের কমিটি ঘোষণা করেন প্রধান বক্তা ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী। কমিটির অন্যান্যরা হলেন, উপদেষ্টা আজিজুল আলম মিন্টু, সহসভাপতি সাদেক হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর সিদ্দিকী আলম। বিভাগীয় কমিটির সভাপতি রবিউল ইসলাম রবির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সাবেক সভাপতি শ্রীভূষণ ঘোষ।

সম্মেলনের আরও বক্তৃতা করেন শ্রমিক নেতা এম জেনারেল ইসলাম, এমদাদুর রহমান, সাদেক আহমেদ, আজিজুল আলম মিন্টু, গোলাম মোস্তফা, আলমগীর সিদ্দিকী আলম, বিশ্বনাথ ঘোষ বিষু, মিজানুর রহমান, রবিন অধিকারী ব্যাচা, বাবু মিয়া, রিন্টু মিয়া, বাহারুল ইসলাম, মাকবুল হোসেন মকবুল, আফজাল হোসেন, আনিসুর রহমান, জাহাঙ্গীর আলম সাগর প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন শ্রমিক নেতা সেলিম রেজা মিঠু।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!