খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দুর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা

চৌগাছায় উচ্ছেদ অভিযান, ৫ দোকানিকে জরিমানা

চৌগাছা প্রতিনিধি

যশোরের চৌগাছা দখলদারদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। এসময় ফুটপাত দখল করে দোকান ও রাস্তার উপর দোকানের মালামাল রাখায় পাঁচ দোকানিকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার(১২ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম ইরুফা সুলতানার নেতৃত্বে শহরের ঝিকরগাছা সড়কের মাছবাজার মোড়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় তাঁর সাথে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ, সার্ভেয়ার জহুরুল ইসলামসহ পুলিশ সদস্যরা ছিলেন।

আদালত রাস্তার উপর দোকান দেওয়া ও মালামাল রাখার অভিযোগে জসিম উদ্দিন ও হাসানুর রহমান নামে দুই ফলের দোকানিকে এক হাজার টাকা করে, সাইফুল ইসলাম নামে এক ফলের দোকানিকে দুই হাজার, রানা নামে এক ডিপার্টমেন্টাল স্টোর দোকানিকে এক হাজার এবং মহসিন রেজা নামে ইলেক্ট্রনিক্স দোকানিকে এক হাজার টাকা জরিমানা করেন।

এর আগে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চৌগাছা শহরের ফুটপথ দখলাদারদের ফুটপথে ও রাস্তার উপর দোকান না দেয়া এবং মালামাল না রাখতে নিষেধ করে মাইকিং করা হয়। তবে নির্দেশনা মেনে কাউকে দখল ছাড়তে দেখা যায়নি। ফুটপাত দখল ও রাস্তার উপর দোকান পরিচালনা করায় চৌগাছা শহরে প্রতিনিয়ত যানজট লেগেই থাকে।

আদালতের বিচারক নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনা করে হাইওয়ে আইনের ২৫(৫) ধারায় এসব ব্যবসায়ীর কাছ থেকে নূন্যতম জরিমানা আদায় করা হয়েছে। একইসাথে দ্রুত তাঁদের মালামাল ফুটপথ ও সড়ক থেকে সরিয়ে নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। তিনি বলেন ফুটপথ ও সড়ক দখল করে দোকান পরিচালনা না করার জন্য মাইকিং করে নিষেধ করা হলেও তাঁরা শুনছেন না। এটা অপরাধ। এসব অপরাধের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!