খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দুর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা

চার ঘন্টা অবরুদ্ধের পর বেঁচে ফিরলেন ঘরবন্দি রাবেয়া

শার্শা প্রতিনিধি

যশোরের শার্শা উপজেলার বেনাপোল পোর্ট থানার এমপির মোড় নামক এলাকায় ঝড়ের কবলে পড়া ঘরবন্দি রাবেয়া খাতুন (২৬) ফায়ার সার্ভিসের দূরদর্শিতায় অক্ষত অবস্থায় বেঁচে গেছেন।
ঘটনাটি ঘটেছে রবিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে বেনাপোলের বড়আঁচড়া গ্রামের এমপির মোড় নামক স্থানে অবস্থিত এনামুল হক লিটুর চারতলা ভবনে।
সন্ধ্যার দিকে দমকা ঝড়ো হাওয়ায় ইসাহক ভবনের চারতলার একটি ঘরের দরজা আকষ্মিকভাবে বন্ধ হয়ে যায়। সেটি কোনোভাবেই খুলতে পারছিলেন না ওই মহিলা। প্রায় ৪ ঘণ্টা শ্বাসরুদ্ধকর অবস্থায় ছিলেন তিনি।
মোবাইলটি রাখা ছিলো ঘরের বারান্দায়। যে কারণে কাউকে ফোন দিয়ে নিজের বিপদের কথাটিও জানাতে পারেননি তিনি। উপায় না পেয়ে জানালা দিয়ে ইশারা করেছিলেন নিচে দিয়ে যাওয়া পথচারিদের। কিন্তু বৃষ্টির পরিমাণ একটু বেশি থাকায় কেউ তা খেয়াল করেননি।
এক পর্যায়ে তার স্বামী মারুফ অফিস থেকে স্ত্রীকে অনেকবার ফোন করেছিলেন। ফোন বাইরে থাকায় তা রিসিভ করতেও পারেননি গৃহবধূ রাবেয়া। অবশেষে কোনো বিপদ হলো কি না ভেবে অফিস থেকে বাড়িতে আসেন স্বামী মারুফ। দেখেন বাইরের গেটে তালা লাগানো, উপরে কেউ নেই। এসময় তিনি তার স্ত্রীকে অনেক ডাকাডাকি করেন। একটা সময় ঘরের ভেতর বন্দিদশার কথা জানালেন রাবেয়া খাতুন।
এ সময় ফায়ার সার্ভিসের হেড কোয়ার্টার ঢাকায় ফোন দেন মারুফ। সেখান থেকে বেনাপোল ফায়ার সার্ভিসে খবর দিলে তারা মাত্র ২০ মিনিটের প্রচেষ্টায় রাবেয়াকে অক্ষতবস্থায় উদ্ধার করেন। মারুফ হোসেন বেনাপোল ফায়ার সার্ভিসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এ বিষয়ে বেনাপোল ফায়ার সার্ভিসের কর্মকর্তা রতন জানান, এক ঝড়ো দমকা হাওয়ায় ওই বাড়ির চারতলার ভাড়াটিয়া রাবেয়া খাতুনের ঘরের দরজা বন্ধ হয়ে যায়। প্রায় চার ঘণ্টা চেষ্টার পরে তারা ফায়ার সার্ভিসে খবর দেয়। এসময় তার নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি চৌকস দল ২০ মিনিটের প্রচেষ্টায় রাবেয়া খাতুনকে অক্ষতবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়।
খুলনা গেজেট/এনএম  




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!