খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  খিলগাঁও থানার ৪ হত্যা মামলায় সাবের হোসেন চৌধুরীর জামিন
  দুর্গাপূজার ছুটি বৃহস্পতিবার একদিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি
  খুলনায় মাদক মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত

গ্রামীণফোনের কলড্রপে অতিষ্ঠ গ্রাহক

জাহিদ আহমেদ লিটন, যশোর

দেশের সর্ববৃহৎ মোবাইলফোন অপারেটর গ্রামীণফোনের ভয়েস কলড্রপ সমস্যা প্রকট আকার ধারণ করেছে। এতে গ্রাহকরা চরম ভোগান্তির পাশাপাশি আর্থিক ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তবে গ্রামীণফোন কর্তৃপক্ষ কল ড্রপের বিষয়টি মানতে নারাজ। তাদের দাবি সিমের কার্যকারিতা কমে যাওয়া এবং মোবাইল সেটে ত্রুটি থাকায় কল ড্রপ হচ্ছে। তবে কল ড্রপ হলে সংশ্লিষ্ট নম্বরে বোনাস মিনিট দেয়া হচ্ছে। এসএমএস-এর মাধ্যমে তা নিশ্চিতও করা হচ্ছে।

যশোরে গ্রামীণফোনের একাধিক গ্রাহক অভিযোগ করেছেন, ২৬ অক্টোবর সোমবার সকাল থেকে কলড্রপের কারণে গ্রাহকদের জর্জরিত হতে হয়েছে। অতি প্রয়োজনীয় মোবাইলে যোগাযোগ করে কথা শেষ হওয়ার আগেই সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। এমনও হয়েছে এক থেকে পাঁচবার কল করে কথা বলতে হয়েছে। এতে সকলকে সময়ের অপচয়, ভোগান্তি ও আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে।

যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীনের ব্যবহৃত ০১৭১৬৪৪৮৩৮২ নম্বরে সাংবাদিক ফয়সল ইসলামের ০১৭১৩৪০৫১৫৭ নম্বর থেকে সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে যোগাযোগ করা হয়। মাত্র ৩৬ সেকেন্ডের মাথায় কল ড্রপ হয়। এরপর সন্ধ্যা ৬টা ২০ মিনিট থেকে শুরু করে রাত ৭টা ৪৮ মিনিট পর্যন্ত পাঁচ দফা কল করে প্রয়োজনীয় কথা সম্পন্ন হয়। এছাড়াও রেনেসাঁ হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান মনিরের ০১৭৩৩৮৩৬৪২৫ নম্বরে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে যোগাযোগ স্থাপন করা গেলেও এক মিনিট ৬ সেকেন্ডের মাথায় কল ড্রপ হয়। গ্রামীণফোন এতোগুলো কল ড্রপের মাসুল বাবদ বোনাস এক মিনিট প্রদান করেছে।

যশোরের একটি পত্রিকার সম্পাদক মবিনুল ইসলাম মবিন জানান, সোমবার তার ব্যবহৃত গ্রামীণ ফোন নম্বর থেকে বিভিন্নজনের সাথে যোগাযোগ করতে গিয়ে বারবার কলড্রপের কবলে পড়েছেন। সকাল ৯টা ১৫ মিনিট থেকে শুরু করে সারাদিনই যন্ত্রণা ভোগ করেছেন। গ্রামীণফোনের কর্পোরেট এবং স্টার গ্রাহক হিসেবে অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাওয়ার বদলে নানা সমস্যার সম্মুখিন হয়েছেন তিনি।

তিনি অভিযোগ করেন, এদিন বিকেলে অ্যাডভোকেট আরিফুল ইসলাম শান্তির ব্যবহৃত ০১৭৫৭৮২৫৬৭৯ নম্বরের সাথে জরুরি প্রয়োজনে একাধিকবার কল করা হয়। কিন্তু সংযোগ স্থাপনের কয়েক সেকেন্ডের মধ্যে কল ড্রপের শিকার হতে হয়েছে। এতে প্রয়োজনীয় কথা বলা অসম্ভব হয়ে পড়ে। এক পর্যায়ে বাধ্য হয়ে বিটিসিএল টেলিফোনের মাধ্যমে কথা বলতে হয়েছে। এ রকম অনেক মানুষের সাথে যোগাযোগ করতে গিয়ে কল ড্রপের যন্ত্রণা ভোগ করতে হয়েছে। গ্রামীণফোন সাতবার কলড্রপের কারণে তাকে বোনাস মিনিট দিয়েছে। বিভিন্ন স্থান থেকেও গ্রাহকরা ফোন করে সোমবার সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করা হয়েছে।

কলড্রপের সমস্যা কেন হচ্ছে ও এ থেকে রেহাই পাওয়ার উপায় জানতে ০১৭১৩৪০৫১৫৭ নম্বর থেকে গ্রামীণফোনের হটলাইন নম্বর ১২১-এ কল করা হয়। কলটি রিসিভ করেন কাস্টমার কেয়ার এক্সিকিউটিভ মেহেরাব। তিনি এক বাক্যেই অস্বীকার করেন গ্রামীণফোনের গ্রাহকরা কল ড্রপের শিকার হচ্ছেন না। বিচ্ছিন্নভাবে যদি কোনো নম্বর থেকে কল ড্রপ হয়ে থাকে, তাহলে ওই গ্রাহকের সিমের কার্যকারিতা কমে যাওয়াসহ মোবাইল সেটের সমস্যা থাকতে পারে। তিনি জোর দাবি করেন গ্রামীণফোনের টেকনিক্যাল কোনো সমস্যা নেই। এমনকি নেটওয়াকিং সম্প্রসারণ সংক্রান্ত কোনো কাজও হচ্ছে না।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!