খুলনা, বাংলাদেশ | ২ আষাঢ়, ১৪৩১ | ১৬ জুন, ২০২৪

Breaking News

  সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা

গোয়া ও ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জয়া আহসানের ‘ফেরেশতে’

বিনোদন ডেস্ক

অনেক আগেই ইরানি সিনেমায় অভিনয় করেছেন এপার-ওপার দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়িকা জয়া আহসান। নতুন খবর হচ্ছে মুর্তজা অতাশ জমজম পরিচালিত ‘ফেরেশতে’ নামের সেই সিনেমাটি আসন্ন ৫৪তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘ফিচার ফিল্ম’ বিভাগে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়েছে।

এই চলচ্চিত্র উৎসব ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া (IFFI) নামেও পরিচিত। এটি দক্ষিণ এশিয়া মহাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসব। যা প্রতি বছর নভেম্বর মাসের শেষ দিকে ভারতের উপকূলীয় শহর গোয়ায় অনুষ্ঠিত হয়।

এদিকে ‘ফেরেশতে’ সিনেমার অফিশিয়াল পোস্টার প্রকাশ করা হয়েছে। পোস্টারটি ডিজাইন করেছেন চিত্রশিল্পী আজাদ খোরশিদী। ইরানি এই সিনেমায় যুক্ত হয়েছে জয়া আহসানের ‘সি তে সিনেমা’।

জয়া আহসান বলেন, ফেরেশতে সিনেমাটি হচ্ছে মানবিক মূল্যবোধ ও অনুভূতির মিশেলে তৈরি একটি সিনেমা। আমাদের দেশের সমাজ-সংস্কৃতি ও রীতিনীতির সৌন্দর্য দারুণভাবে এতে তুলে ধরেছেন নির্মাতা।

‘ফেরেশতে’ সিনেমায় জয়া আহসান ছাড়াও বাংলাদেশের আরও ক’জন শিল্পী রয়েছেন। তারা হলেন রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, শাহীন মৃধা ও শিশুশিল্পী সাথী।

প্রসঙ্গত, ‘ফেরেশতে’ সিনেমাটি শুধু গোয়া চলচ্চিত্র উৎসবই নয়, ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৪-এর উদ্বোধনী চলচ্চিত্র হিসেবেও নির্বাচিত হয়েছে এটি। ইরান-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমায় সহ-প্রযোজক হিসেবে রয়েছে ম্যাক্সিমাম এন্টারপ্রাইজ বাংলাদেশ।

খুলনা গেজেট/ এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!