খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

গোপালগঞ্জ-৩ আসনে শেখ হাসিনাসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ

গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ৫ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এই আসনে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। আয়কর রিটার্ন জমা না দেয়া, হলফনামায় তথ্য গোপন ও ১ শতাংশ ভোটের স্বাক্ষর না মেলার কারণে ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানিয়েছেন।

আজ সোমবার (০৪ ডিসেম্বর) সকালে জেলা রিটার্ণিং অফিসার ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গোপালগঞ্জ-৩ আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানান, গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। বাকী ৩ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ছাড়াও গণফ্রন্টের সৈয়দা লিমা হাসান, বাংলাদেশ সুপ্রিম পার্টির এম, নিজামউদ্দিন লস্কর, এনপিপি-র শেখ আবুল কালাম এবং জাকের পার্টির মাহাবুর মোল্লার মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বাতিল হওয়া প্রার্থীরা হলেন, বাংলাদেশ কংগ্রেসের মো. সাহিদুল ইসলাম (মিটু), জাতীয় পার্টির শিশির চৌধুরী ও স্বতন্ত্রপ্রার্থী মো. কামাল হোসেন।

জেলা প্রশাসক ও জেলা রিটার্ণিং অফিসার কাজী মাহবুবুল আলম এক প্রেস বিফ্রিংকালে বলেন, গোপালগঞ্জ-৩ আসনে মোট ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। আজ সোমবার যাচাই-বাছাইকালে এর মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন, বাংলাদেশ কংগ্রেসের মো. সাহিদুল ইসলামের (মিটু) হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন ও বিদ্যুৎ বিল বকেয়া থাকায়, জাতীয় পার্টির শিশির চৌধুরীর আয়কর রিটার্ণ ও দলীয় মনোনয়ন না থাকায় এবং স্বতন্ত্র মো. কামাল হোসেনের ১ শতাংশ সমর্থন যাচাইয়ের তালিকা সঠিক না থাকায় এই ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে, তারা নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন বলেও তিনি জানান।

যাচাই বাছাইকালে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার উন্নয়ন প্রতিনিধি ও প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রধান এজেন্ট সাবেক সিনিয়র সচিব মো. শহিদ উল্লা খন্দকার, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারন সম্পাদক জিএম সাহাবউদ্দিন আজম, প্রধানমন্ত্রীর একান্ত সহকারি সচিব-২ গাজী হাফিজুর রহমান লিকু, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারন সম্পাদক আয়নাল হোসেন শেখ, মেয়র মতিয়ার রহমান হাজরা সহ প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গোপালগঞ্জের ৩টি সংসদীয় আসন থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ মোট ২২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে ১৬ টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা এবং ৬ টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!