খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

গণতন্ত্রী পার্টির প্রার্থীদের নির্বাচনে সুযোগ দিতে নির্দেশ

গেজেট ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টির সব প্রার্থীকে অংশগ্রহণের সুযোগ দিতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার কোর্ট।

গণতন্ত্রীর পার্টির প্রার্থী ব্যারিস্টার আরশ আলী ও দোলন ভৌমিকসহ সাত প্রার্থীর আবেদনের শুনানি নিয়ে চেম্বার কোর্ট বিচারপতি এম. ইনায়েতুর রহিম মঙ্গলবার এ আদেশ দেন।

প্রার্থীদের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. মোমতাজ উদ্দিন ফকির। নির্বাচন কমিশনের (ইসি) পক্ষে শুনানি করেন আশফাকুর রহমান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আগ্রহী গণতন্ত্রী পার্টির সব প্রার্থীর মনোনয়নপত্র গত ১২ ডিসেম্বর বাতিল করে ইসি। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের অন্যতম শরিক এই দলের ১২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ইসির উপসচিব মো. মাহবুব আলম শাহ সই করা এক চিঠিতে বলা হয়েছিল, নির্বাচন কমিশনে নিবন্ধিত রাজনৈতিক দল ‘গণতন্ত্রী পার্টি’র সভাপতি ও সাধারণ সম্পাদক পৃথকভাবে কমিটির নাম দাখিল করেছেন। এগুলো নির্বাচন কমিশন নামঞ্জুর করেছে। সুতরাং গণতন্ত্রী পার্টির নামে রাজনৈতিক দলের অনুমোদিত কোনো কমিটি বিদ্যমান নেই। এর পরিপ্রেক্ষিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টির প্রার্থীদের জমা দেয়া মনোনয়নপত্র বাতিল করার সিদ্ধান্ত হয়।

ওই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন প্রার্থীরা। রিটের শুনানি নিয়ে হাইকোর্ট প্রার্থীদের নির্বাচনে সুযোগ দেয়ার আদেশ দেয়। এই আদেশের বিরুদ্ধে চেম্বার কোর্টে আবেদন করে ইসি। মঙ্গলবার এ নিয়ে আদেশ এলো।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!