খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট
এস এম মোর্ত্তজা রশিদী দারার অভিযোগ

‘খুলনা-৪ আসনের নির্বাচনী পরিবেশ অনুপযুক্ত হয়ে উঠছে’

নিজস্ব প্রতিবেদক

৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে তোলার অভিযোগ করেছেন খুলনা-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী এস এম মোর্ত্তজা রশিদী দারা। তিনি বলেন, আমার কর্মী-সমর্থকদের হুমকি, অপপ্রচার ও আচরণবিধি লঙ্ঘন করে চলেছেন তারা। তাদের আচরণ, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হওয়ার পথকে অনিশ্চিত করে তুলছে।

বুধবার (৩ জানুয়ারি) বেলা সাড়ে ১২ টায় খুলনা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এ অভিযোগ করেন ।

তিনি বলেন, দিন দিন তাদের আচারণ অবাধ, সুষ্ঠু ও জনঅংশগ্রহণমূলক নির্বাচন হওয়ার পথকে অনিশ্চিত করে তুলছে। আমার কর্মী সমর্থক, সাধারন মানুষদের প্রাণনাশের হুমকীসহ বিভিন্ন ধরনের হুমকি প্রদান করা হচ্ছে। একের পর এক নির্বাচনী আচরণবিধি লংঘন করা হচ্ছে। হুমকি প্রদান করা হচ্ছে হিন্দু সম্প্রদায়ের প্রতিও।

আব্দুস সালাম মূর্শিদীর ভাগ্নে তেরখাদা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, পিআইও সহ বেশ কয়েকজন সরকারি চাকুরে এবং সরকারি বঙ্গবন্ধু কলেজ, রূপসা কলেজ, সৈয়দ আরশাদ আলী এন্ড সবুরুন্নেছা গার্লস কলেজের যে সকল শিক্ষকবৃন্দ প্রিজাইডিং অফিসার বা সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পাবেন তারা ইতিমধ্যে রুপসা কলেজের অধ্যক্ষ ফ ম আব্দুস সালাম ও বঙ্গবন্ধু কলেজের সাবেক অধ্যক্ষ ফেরদৌস সরদার (এ দুজনেই আব্দুস সালাম মুর্শিদির নির্বাচন কাজে যুক্ত) রুপসা কলেজ ও সৈয়দ আরশাদ আলী এন্ড সবুরুন্নেসা গার্লস কলেজের সভাপতি আব্দুস সালাম মুর্শিদীর স্ত্রী মিসেস শারমিন সালাম প্রভাবিত করে ভোটে পক্ষ অবলম্বন করতে এক প্রকার উদ্যোগ গ্রহণ করেছে।

এ সকল শিক্ষকদের তাদের দায়িত্ব থেকে বিরত রাখার জন্য খুলনা জেলা প্রশাসক অর্থাৎ রিটার্নিং অফিসারকে আপনাদের মাধ্যমে বিনীত অনুরোধ জানাচ্ছি।

এছাড়াও লিখিত বক্তব্যে দারা কয়েক জায়গাতে তার কর্মীদের শারীরিকভাবে নির্যাতন এবং ব্যাপকভাবে হুমকি প্রদান করা হচ্ছে বলে অভিযোগ করেন। সাথে তিনি অভিযোগ করেন দিন দিন খুলনা-৪ আসনে নির্বাচনের পরিবেশ নির্বাচনের অনুপযুক্ত হয়ে উঠেছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তিনি সরকারি কর্মকর্তাদের অনতিবিলম্বে খুলনা-৪ আসনের বাইরে বদলি করার আহ্বান জানান।

তিনি আরো বলেন, শেখ হাসিনার নির্বাচন কমিশনের ভাবমূর্তি ক্ষুন্ন করতে এবং জোরপূর্বক কেটলি মার্কার জয়কে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে। আব্দুস সালাম মুর্শিদী পরাজয় নিশ্চিত জেনে তিনি ও তার সমর্থকেরা বিরূপ আচরণ করছে।

ভোটারদের তারা বলছে “ভোট যেখানে দাও ঘোষণা আব্দুস সালাম মূর্শিদীর হবে”। “ভোট গণনা হবে উপজেলা কর্মকর্তার কার্যালয়ে “।

এসব কথা বলে ভোটারদের ভোটদানে নিরুৎসাহিত করে ফাঁকা মাঠে গোল দিতে চাইছে। এ ছাড়াও কিছু চেয়ারম্যান ও মেম্বাররা বিভিন্ন নিরীহ ভাতা ভোগীদের তাদের কথামতো ভোট না দিলে তাদের সকল ভাতা বন্ধ করে দিবেন বলে অপপ্রচার চালাচ্ছে এবং স্থানীয় প্রভাবশালীদের মাধ্যমে ভোট কেনার চেষ্টা চলছে। এ বিষয়ে তিনি নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!