খুলনা, বাংলাদেশ | ৪ আশ্বিন, ১৪৩১ | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  আ’লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ গ্রেপ্তার

খুলনা মহানগর ও নগরের অন্তর্গত সকল ইউনিট কমিটি বিলুপ্ত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর ছাত্রদলের ও নগরের অন্তর্গত সকল ইউনিট কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২২ ডিসেম্বর) ছাত্রদলের কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন। এতে আগামী ১০ জানুয়ারির মধ্যে তৃণমূলের নেতাকর্মীদের প্রত্যক্ষ অংশগ্রহনের মধ্যদিয়ে খুলনা মহানগর ছাত্রদলের ইউনিটসমূহে নতুন আহবায়ক কমিটি পুনর্গঠন করার তাগিদ দেওয়া হয়।

২০১৬ সালের ১৩ অক্টোবর খুলনা মহানগর ছাত্রদলে মোঃ শরীফুল ইসলাম বাবুকে সভাপতি ও মোঃ হেলাল আহম্মেদ সুমনকে সাধারণ সম্পাদক করে ৪০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করেছিল তৎকালীন কেন্দ্রীয় কমিটি। এরপর ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর ৩৯১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। অবশেষে মঙ্গলবার (২২ ডিসেম্বর) এই কমিটি এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিলুপ্ত ঘোষণা করা হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক বিদ্যমান খুলনা মহানগর ও মহানগরের অধীন সকল ইউনিট কমিটি মেয়াদুত্তীর্ণ হওয়ায় উক্ত কমিটিগুলো বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। বিলুপ্ত ইউনিটসমূহকে বেগম খালেদা জিয়ার চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন-সংগ্রামে কার্যকরী ভূমিকা রাখার লক্ষ্যে ও ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দিক-নির্দেশনা মতে, ছাত্রদলের প্রতিটি ইউনিটকে সুশৃঙ্খল, সুসংগঠিত ও গতিশীল করে গড়ে তোলার অভিপ্রায়ে আগামী ১০ জানুয়ারির মধ্যে তৃণমূলের নেতাকর্মীদের প্রত্যক্ষ অংশগ্রহনের মাধ্যমে ইউনিটসমূহে নতুন আহবায়ক কমিটি পুনর্গঠন করা হবে।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল মঙ্গলবার সাংগঠনিক কার্যনির্বাহী কমিটির এক সভায় এই সিদ্ধান্ত অনুমোদন করেছেন।

খুলনা গেজেট /এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!