খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  ড. শেখ আব্দুল রশিদকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯৮১
  ছয় মামলায় সাবের হোসেনের জামিন, কারামুক্তিতে বাধা নেই
  বাংলাদেশী ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরকান আর্মি

খুলনা বিভাগে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৪৮৭, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ। একদিনের ব্যবধানে ফের বেড়েছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় বিভাগের ১০ জেলায় ৪৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। একইসময়ে একজনের মৃত্যু হয়েছে। এরআগে, শনিবার ১৬৩ জনের করোনা শনাক্ত এবং দুইজনের হয়েছিল।

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ওই প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘন্টায় কুষ্টিয়ায় একজনের মৃত্যু হয়েছে। একইসময়ে খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৪৮৭ জন। এর মধ্যে যশোর জেলায় সর্বোচ্চ ১৯৪ জনের শনাক্ত হয়েছে। আর খুলনায় ১৫৩ জন, ঝিনাইদহে ৪৭ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া কুষ্টিয়ায় ২৭ জন, বাগেরহাটে ২০ জন, চুয়াডাঙ্গায় ১৩ জন, সাতক্ষীরা ১১ জন, মাগুরায় ১০জন, মেহেরপুরে ৮জন ও নড়াইলে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৬ হাজার ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৪৩৯ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২০১ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৮ হাজার ৭৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ২২৬ জন।

এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১০ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

খুলনা ২০০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে হাসপাতালের ২১ জন রোগী ভর্তি রয়েছে। এরমধ্যে আইসিইউতে ৪ জন, রেডজোনে ৮ জন এবং ইয়েলো জোনে ৯ জন চিকিৎসাধীন রয়েছেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!