খুলনা, বাংলাদেশ | ১২ আষাঢ়, ১৪৩১ | ২৬ জুন, ২০২৪

Breaking News

  সাবেক আইজিপি বেনজিরের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে

খুলনা বিভাগে করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৬১২

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্ত কমেছে। গেল ২৪ ঘন্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৬১২ জনের।

এর আগে বৃহস্পতিবার (১২ আগস্ট ) বিভাগে ২৭ জনের মৃত্যু এবং ৭৮৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। শুক্রবার (১৩ আগস্ট ) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ পাঁচ জনের মৃত্যু হয়েছে খুলনায়। বাকিদের মধ্যে ঝিনাইদহ ও কুষ্টিয়ায় তিনজন করে; যশোর ও মাগুরায় দুজন করে এবং নড়াইল ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ১ লাখ ৩ হাজার ২০০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৭৭০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৪ হাজার ৫৪০ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৭ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ হাজার ৫৯৯ জনের। মারা গেছেন ৬৯৮ জন। সুস্থ হয়েছেন ২১ হাজার ১২২ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৭ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৭০৯ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৪ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ২০৩ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৩০৯ জনের এবং মারা গেছেন ৮৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ১৬১ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ৯৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২০ হাজার ৩২৩ জন। মোট মারা গেছেন ৪১৮ জন এবং সুস্থ হয়েছেন ১৮ হাজার ২০৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ১৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৫৪৬ জনের। মোট মারা গেছেন ১০৫ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৬৫২ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৪৯ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৩১ জনের। মোট মারা গেছেন ৮১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৪০৮ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৭১ জনের। মোট মারা গেছেন ২৪০ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৭৯৬ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৬৭২ জনের। মোট মারা গেছেন ৬৬২ জন এবং সুস্থ হয়েছেন ১৩ হাজার ২৫২ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ৩২ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৬১ জনের। মোট মারা গেছেন ১৮০ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ২৯ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ১৭ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৭৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৭১৪ জন।

খুলনা গেজেট/ এস আই/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!