খুলনা, বাংলাদেশ | ১৭ আষাঢ়, ১৪৩১ | ১ জুলাই, ২০২৪

Breaking News

  এই দেশে আর কখনোই জঙ্গিবাদ ও মৌলবাদের উত্থান হবে না : র‌্যাব ডিজি
  ডিজেল, কেরোসিনের দাম কমলো এক টাকা। অপরিবর্তিত থাকছে পেট্রোল-অকটেন।

খুলনা বিভাগে করোনায় আরও ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগে কমেছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩৭৯ জনের। এর আগে রোববার (২২ আগস্ট) খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ৩৩২ জনের।

সোমবার (২৩ আগস্ট) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৭ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। এছাড়া নড়াইলে দুইজন ও বাগেরহাটে একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৬ হাজার ৯৪৪ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৯২৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯২ হাজার ৯৩২ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৬ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ হাজার ৭৬৩ জনের। মারা গেছেন ৭৪১ জন। সুস্থ হয়েছেন ২২ হাজার ৮৯৭ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৮৭৮ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৯ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৫৬৫ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৪৮ জনের এবং মারা গেছেন ৮৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৬৭০ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ৭৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ৮৭৬ জনের। মোট মারা গেছেন ৪৪৪ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ৩৬৬ জন।

নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৭১৪ জনের। মোট মারা গেছেন ১১২ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৯৪ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৩৯ জনের। মোট মারা গেছেন ৮৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৮৪১ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৭৯৫ জনের। মোট মারা গেছেন ২৫১ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৮৭৫ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ১০২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৩০৮ জনের। মোট মারা গেছেন ৭০৭ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৮ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৬০৩ জনের। মোট মারা গেছেন ১৮৫ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৬৯২ জন।

মেহেরপুরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৫২০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৬ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৪ জন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!