খুলনা, বাংলাদেশ | ১৭ আষাঢ়, ১৪৩১ | ১ জুলাই, ২০২৪

Breaking News

  এই দেশে আর কখনোই জঙ্গিবাদ ও মৌলবাদের উত্থান হবে না : র‌্যাব ডিজি
  ডিজেল, কেরোসিনের দাম কমলো এক টাকা। অপরিবর্তিত থাকছে পেট্রোল-অকটেন।

খুলনা বিভাগে করোনায় আরও ১৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগ জুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৯০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২১১ জনের। এর আগে শুক্রবার (২০ আগস্ট) খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ৩৯৬ জনের।

শনিবার (২১ আগস্ট) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ পাঁচ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। এছাড়া খুলনায় চারজন, যশোরে দুই জন, মাগুরা ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৬ হাজার ২৩৩ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৯০৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৫২৩ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৭ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ হাজার ৬০০ জনের। মারা গেছেন ৭৩৭ জন। সুস্থ হয়েছেন ২২ হাজার ৫৫৬ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৮৫৭ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৮ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৫০৮ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৯৬ জনের এবং মারা গেছেন ৮৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৫৮০ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ২৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ৭৬৭ জনের। মোট মারা গেছেন ৪৪০ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ৩৩৩ জন।

নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৬৭২ জনের। মোট মারা গেছেন ১০৮ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৭১ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা শনাক্ত হয়নি। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৮৭৯ জনের। মোট মারা গেছেন ৮৫ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬৪৬ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৭৩৮ জনের। মোট মারা গেছেন ২৫১ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৮২৩ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ১৬৪ জনের। মোট মারা গেছেন ৬৯৮ জন এবং সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬৩২ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৭৫ জনের। মোট মারা গেছেন ১৮৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৫২৭ জন।

মেহেরপুরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৪৮৫ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৬ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৭ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!