খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

খুলনা বিভাগে কমেছে মৃত্যু-শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগের করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। গেল ২৪ ঘন্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৪২৩ জনের। এর আগে মঙ্গলবার (১৭ আগস্ট) বিভাগে ২২ জনের মৃত্যু হয়েছিল। একই সময়ে শনাক্ত হয়েছিল ৪৭১ জনের।

বুধবার (১৮ আগস্ট) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৪ জন করে মৃত্যু হয়েছে খুলনা, যশোর ও কুষ্টিয়ায়। বাকিদের মধ্যে ঝিনাইদহ ২ জন, চুয়াডাঙ্গা ও বাগেরহাটে একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে সোমবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ১ লাখ ৫ হাজার ২০৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৮৬৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৯ হাজার ৭৮২ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২৮ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ হাজার ২৫৫ জনের। মারা গেছেন ৭৩০ জন। সুস্থ হয়েছেন ২২ হাজার ২৮ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৮০৪ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৬ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৫০৮ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৪২৬ জনের এবং মারা গেছেন ৮৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৪৩৫ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ৮৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২০ হাজার ৫৯৫ জন। মোট মারা গেছেন ৪৩২ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ২৮৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ২০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৬৩৫ জনের। মোট মারা গেছেন ১০৮ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৮১০ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ১৬ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৮৫৭ জনের। মোট মারা গেছেন ৮৩ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৫৭২ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৬৬৯ জনের। মোট মারা গেছেন ২৪৬ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৯৯ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৯৭৬ জনের। মোট মারা গেছেন ৬৮৯ জন এবং সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৮৭ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ১৮ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৩২ জনের। মোট মারা গেছেন ১৮২ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৩০০ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ১৪ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৪৫৫ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৪ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৯২০ জন।

খুলনা গেজেট/এনএম/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!