খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

খুলনা বিভাগে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত ৭৮৬

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্ত বেড়েছে। গেল ২৪ ঘন্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৭৮৬ জনের।

এর আগে বুধবার (১১ আগস্ট ) বিভাগে ২০ জনের মৃত্যু এবং ৬৪০ জনের করোনা শনাক্ত হয়েছিল। বৃহস্পতিবার (১২ আগস্ট ) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। বাকিদের মধ্যে যশোরে ৮ জন, নড়াইলে ৪ জন, মেহেরপুরে ও ঝিনাইদহে ২ জন করে এবং খুলনা ও বাগেরহাটে একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ১ লাখ ২ হাজার ৫৮৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৭৫৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩ হাজার ৬০৯ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১৪ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ হাজার ৫০২ জনের। মারা গেছেন ৬৯৩ জন। সুস্থ হয়েছেন ২০ হাজার ৯৫৪ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৬৩২ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৪ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ১৯৫ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২৬৩ জনের এবং মারা গেছেন ৮৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ১০৯ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১১২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২০ হাজার ২২৪ জন। মোট মারা গেছেন ৪১৬ জন এবং সুস্থ হয়েছেন ১৭ হাজার ৯৯৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৪১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৫২৮ জনের। মোট মারা গেছেন ১০৪ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৬২৯ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৮২ জনের। মোট মারা গেছেন ৭৯ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৪০৮ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৩৮০ জনের। মোট মারা গেছেন ২৩৭ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৬৫৮ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৯২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৫৮৬ জনের। মোট মারা গেছেন ৬৫৯ জন এবং সুস্থ হয়েছেন ১৩ হাজার ৬৮ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ১৪ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৪২৯ জনের। মোট মারা গেছেন ১৮০ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৯০৯ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৩৪ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৬২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬৫ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৬৮৬ জন।

 

খুলনা গেজেট/ এস আই/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!