খুলনা, বাংলাদেশ | ১৭ আষাঢ়, ১৪৩১ | ১ জুলাই, ২০২৪

Breaking News

  এই দেশে আর কখনোই জঙ্গিবাদ ও মৌলবাদের উত্থান হবে না : র‌্যাব ডিজি
  ডিজেল, কেরোসিনের দাম কমলো এক টাকা। অপরিবর্তিত থাকছে পেট্রোল-অকটেন।

খুলনা বিভাগে আরও ১২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৭৬ জনের। এর আগে সোমবার (২৩ আগস্ট) খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ৩৭৯ জনের।

মঙ্গলবার (২৪ আগস্ট) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার এসব তথ্য নিশ্চিত করেন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ তিনজন করে মৃত্যু হয়েছে যশোর ও ঝিনাইদহে। এ ছাড়া খুলনা ও কুষ্টিয়ায় দুজন করে এবং চুয়াডাঙ্গা ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৭ হাজার ২২০ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৯৪১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩ হাজার ৭২১ জন।

খুলনা সিভিল সার্জন অফিস ও হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনায় দুজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে নড়াইল লোহাগড়ার আলী হোসেন (৫৫) নামের একজন এবং শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে খালিশপুর মুজগুন্নির হামিদা বেগম (৬৬) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় খুলনায় ৪৫২টি নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ শতাংশ।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭০ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ হাজার ৮৩৩ জনের। মারা গেছেন ৭৪৩ জন। সুস্থ হয়েছেন ২৩ হাজার ৫১ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৯০০ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৯ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৫৮৮ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৬৬ জনের এবং মারা গেছেন ৮৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৭০৯ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ২৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ৯০৫ জনের। মোট মারা গেছেন ৪৪৭ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ৪০১ জন।

নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ১৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৭২৮ জনের। মোট মারা গেছেন ১১২ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৯২০ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৫৯ জনের। মোট মারা গেছেন ৮৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৯১৬ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৮৩০ জনের। মোট মারা গেছেন ২৫৪ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৮০ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৩৫৫ জনের। মোট মারা গেছেন ৭০৯ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ১৫৫ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৬০৭ জনের। মোট মারা গেছেন ১৮৬ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৭৭৯ জন।

মেহেরপুরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৭ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৫৩৭ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৭ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ১২২ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!