খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  ড. শেখ আব্দুল রশিদকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯৮১
  ছয় মামলায় সাবের হোসেনের জামিন, কারামুক্তিতে বাধা নেই
  বাংলাদেশী ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরকান আর্মি

খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নে দু’গ্রুপ মুখোমুখী

নিজস্ব প্রতিবেদক

খুলনা অঞ্চলের সর্ববৃহৎ শ্রমিক সংগঠন বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নে আধিপত্য বিস্তার ও আর্থিক লেনদেনের জেরধরে দু’গ্রুপ মুখোমুখী অবস্থান করছে। গত ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত সভায় বর্তমান পরিষদের নেতৃবৃন্দ সিদ্ধান্ত নেন- আগামী ২০ নভেম্বর সাধারণ সভা ও ২৫ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে, সোমবার (১২ অক্টোবর) বেলা ১১টায় নগরীর সোনাডাঙ্গাস্থ খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সামনে প্রতিবাদ সভা করেছে অপর গ্রুপ। খুলনা বিভাগের সর্ববৃহৎ এ শ্রমিক সংগঠনটিতে ৮ হাজার ৩০০ সদস্য রয়েছে।

ইউনিয়নের সাবেক সভাপতি মোঃ আফসার মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন সাবেক সভাপতি মোঃ আকরাম সরদার।

বক্তারা বলেন, ইউনিয়নের দীর্ঘদিন সাধারণ সভা হয় না। সাধারণ সদস্যরা আয়-ব্যয় সম্পর্কে কিছুই জানে না। অনিয়ম বন্ধ করে কার্ড বাতিল করা সদস্যদের বহাল রাখতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে নির্বাচন দাবি করেন তারা। আরও বক্তৃতা করেন শ্রমিক নেতা হালিম হাওলাদার, সেলিম শেখ, বাবলু খলিফা, আনোয়ার হাওলাদার, ইমান আলী, বারেক হাওলাদার ও মোঃ কবির হোসেন প্রমুুখ।

ইউনিয়নের সাবেক সভাপতি মোঃ আফসার মোল্যা বলেন, ২০১৭ সালের ২৫ নভেম্বর ত্রিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এরপর আর কোনদিন সাধারণ সভা আহ্বান করেনি বর্তমান নেতৃবৃন্দ। অথচ বছরে একবার সাধারণ সভায় ইউনিয়নের সকল আয়-ব্যয়ের হিসাব সাধারণ সদস্যদের সামনে প্রকাশের বিধান রয়েছে গঠনতন্ত্রে।

অভিযোগ অস্বীকার করে ইউনিয়নের সভাপতি কাজী মোঃ সারোয়ার হোসেন বলেন, মাসিক মিটিংয়ে সাধারণ সভা ও নির্বাচনের তারিখ নির্ধারণ করেছি। মহামারী করোনার কারণে সাধারণ সভা আহ্বান করতে পারিনি। কিছু লোক বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!