খুলনা, বাংলাদেশ | ১৯ আষাঢ়, ১৪৩১ | ৩ জুলাই, ২০২৪

Breaking News

  কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালক নিহত
  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

খুলনা আ’লীগের মধ্যেই আছে মঞ্জুরুল ইমামের খুনিরা : বিএনপি

নিজস্ব প্রতিবেদক

খুলনার বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা এড. মঞ্জুরুল ইমাম হত্যাকান্ড সম্পর্কে নগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেকের দেয়া বক্তব্যকে কাল্পনিক, অসত্য ও বানোয়াট হিসেবে আখ্যায়িত করে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন খুলনা মহানগর বিএনপি।

শনিবার (২৮ আগস্ট) প্রদত্ত বিবৃতিতে খুলনার সর্বজন শ্রদ্ধেয় নেতা এড. মঞ্জুরুল ইমাম হত্যাকান্ডে পৃষ্ঠপোষক বিএনপি নেতাদের বিচার করতে হবে শিরোনামে ২৬ আগস্ট বিভিন্ন পত্র পত্রিকায় তালুকদার আব্দুল খালেকের বক্তব্যের সমালোচনা করে বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, দীর্ঘ ১৮ বছর পর এ ধরনের বানোয়াট, কাল্পনিক বক্তব্য শুধুমাত্র রাজনৈতিক হীনস্বার্থ চরিতার্থ করতেই দেয়া যায়। মরহুম এড. মঞ্জুরুল ইমাম হত্যাকান্ড সম্পর্কে তার পরিবারের দেয়া বক্তব্য ও মামলা চলাকালে আওয়ামী লীগ নেতাদের সাক্ষাৎকারে কখনই হত্যাকান্ডে বিএনপি জড়িত থাকার কথা বলা হয়নি। এছাড়া দীর্ঘ দেড়যুগেও স্থানীয় আওয়ামী লীগ কখনই দাবি করেনি বরং তাদের তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা হত্যাকান্ডের পর খুলনা সফরকালে নিহত মঞ্জুরুল ইমামের বাড়িতে সমবেদনা জানাতে গেলে পরিবারের সদস্যদের দেয়া বক্তব্যে নিজ দলের নেতাদের নাম শুনেছেন, যা খুলনাবাসীর জানা আছে। সবসময়ই নিহত মঞ্জুরুল ইমামের পরিবারের সদস্যরা হত্যাকারী সম্পর্কে আঙ্গুল তুলেছেন আওয়ামী লীগের দিকে।

দেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপি সম্পর্কে সিটি মেয়র অপপ্রচার করে জনগণকে বিভ্রান্ত করছেন উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, ক্ষমতা হারানোর ভয়ে দিশেহারা আওয়ামী লীগ নিজের অপকর্ম ঢাকতে বিএনপি সম্পর্কে অসত্য ও বানোয়াট তথ্য উপস্থাপন করছেন। তাদের কাজই হচ্ছে মানুষকে বিভ্রান্ত করা, ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করা।

একই সাথে প্রধানমন্ত্রী, মন্ত্রী ও সংসদ সদস্যদের দেয়া বক্তব্যের সমালোচনা করে নেতৃবৃন্দ বলেন, শেখ মুজিব হত্যাকান্ডের পৃষ্ঠপোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান না; শেখ মুজিবকে আওয়ামী লীগই হত্যা করেছে। শেখ মুজিবুর রহমানকে হত্যা করে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা খন্দকার মোস্তাক রাষ্ট্রপতি হন এবং অন্যান্য নেতাদের নিয়ে মন্ত্রী পরিষদ গঠন করেন। উত্তরাধিকারসূত্রে খুনের রাজনীতির পৃষ্ঠপোষকতা কারা করে মঞ্জুরুল ইমাম হত্যাকান্ডের তথ্য উপাত্ত সংগ্রহ করে আওয়ামী লীগ নেতাদের মুখোশ উন্মেচন করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।

তালুকদার আব্দুল খালেকের দেয়া বক্তব্যকে অসত্য বিভ্রান্তিকর ও আষাঢ়ের গল্প হিসেবে অভিহিত করে বিএনপি নেতারা বলেছেন, নীতিহীন অসুস্থ রাজনীতিবিদের পক্ষেই এ ধরনের মিথ্যাচার করা সম্ভব। ভবিষতে এ ধরনের মনগড়া বানোয়াট বয়ানবাজি করা থেকে বিরত থাকার জন্য নেতৃবৃন্দ আহবান জানিয়েছেন।

বিবৃতিদাতা নেতৃবৃন্দরা হলেন খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, জাফরউল¬াহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, এড. বজলুর রহমান, এড. এস আর ফারুক, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, শেখ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মো. মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু ও ইকবাল হোসেন খোকন প্রমুখ। খবর বিজ্ঞপ্তি।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!