খুলনা, বাংলাদেশ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪

Breaking News

  কক্সবাজার সদর উপজেলায় খাল থেকে দুই জেলের মরদেহ উদ্ধার
  রাজধানীর বাসাবোতে ১১ তলা থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু, আশঙ্কাজনক ১
  কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ৫, আহত ১৫

খুলনায় সিপিবি’র পল্টন হত্যা দিবস পালিত

গেজেট ডেস্ক

২০০১ সালে ২০ জানুয়ারী ঢাকার পল্টন ময়দানে সিপিবি’র মহাসমাবেশ বোমা হত্যাকান্ড দিবস খুলনায় বিভিন্ন কর্মসূচির মধ্যমে পালন করা হয়। বটিয়াঘাটার বসুরাবাদে পল্টনে নিহত কমরেড হিমাংশু মন্ডলের সমাধিস্থলে নির্মিত স্মৃতিসৌধে বিকেল ৩টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) খুলনা জেলা কমিটির উদ্যোগে সমবেশ অনুষ্ঠিত হয়।

জেলা সভাপতি ডা. মনোজ দাসের সভাপতিত্বে এবং উপজেলা সভাপতি অশোক সরকারের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি খুলনা জেলা কমিটির সাধারণ সম্পাদক এস এ রশীদ, সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. রুহুল আমিন, জেলা সম্পাদকম-লীর সদস্য কিশোর রায়, সুতপা বেদজ্ঞ, জেলা কমিটির সদস্য ও বটিয়াঘাটা উপজেলার ভাইস-চেয়ারম্যান নিতাই গাইন, খুলনা মহানগর কমিটির সাধারণ সম্পাদক এ্যাড. নিত্যানন্দ ঢালী, জেলা কমিটির সদস্য সমীরণ গোলদার, সুখেন রায়, এ্যাড. প্রীতিশ মন্ডল, শিশির সরকার, বটিয়াঘাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কমরেড হিমাংশু মন্ডলের ভাই মনোরঞ্জন মন্ডল, সোনাডাঙ্গা থানা কমিটির সভাপতি অধ্যাপক সঞ্জয় সাহা, খালিশপুর থানা কমিটির সভাপতি হুমায়ুন কবির, ফুলতলা উপজেলা কমিটির সভাপতি গাজী আফজাল হোসেন, রূপসা উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হালিম, ডুমুরিয়া উপজেলা কমিটির সাধারণ সম্পাদক পূর্ণেন্দু বিশ্বাস, বটিয়াঘাটা উপজেলায় কমিটির সাধারণ সম্পাদক সুবীর বর্ধন, শ্রমিক নেতা এস এম চন্দন, বটিয়াঘাটা উপজেলা কমিটির নেতা এ্যাড. সন্দ্বীপ রায়, অধ্যাপক নীহার গোলদার, পূর্ণেন্দু বিশ্বাস, নারায়ণ জোদ্দার, সমীরন রায়, খুলনা মহানগরের নেতা মোস্তাফিজুর রহমান রাসেল, নিতাই পাল, ফজলুল হক, যুব ইউনিয়নের জেলা সভাপতি ধীমান বিশ্বাস, ছাত্র ইউনিয়ন জেলা সাংগঠনিক সম্পাদক নাহিদ হাসান, ছাত্রনেতা উত্তম রপ্তান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশে চলমান ব্যুর্জোয়া ব্যবস্থার আড়ালে সন্ত্রাস ঘুষ দুর্নীতি লুটপাট সাম্প্রদায়িকতা বেড়েই চলেছে। ২০০১ সালে সিপিবি যখন এই সকল অনাচারের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছিল তখনই সমাবেশে বোমা হামলা করে সিপিবি’কে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু যুগে যুগে যারা কমিউনিস্ট পার্টিকে ধ্বংস করতে চেয়েছিল তারই ধ্বংস হয়েছে। সিপিবি বেচে থেকে এদেশে শোষণ বৈষম্যহীন সমাজ গড়ার সংগ্রাম জোরদার করবে। সমাবেশের পরে স্মৃতি সৌধে সিপিবি ও বিভিন্ন গণসংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এর আগে সকাল ১১টার সিপিবি খুলনা জেলা কার্যালয় খুলনা মহানগর কমিটির উদ্যোগে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। বিভিন্ন গণসংগঠনের পক্ষ থেকে এই সময় শ্রদ্ধা নিবেদন করা হয়।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!