খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা
  ফের জামিন নামঞ্জুর সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের
  শেরপুর ও ময়মনসিংহে বন্যা পরিস্থিতির অবনতি, এ পর্যন্ত নিহত ৭

খুলনায় যুবকল্যাণ তহবিলের অনুদানের চেক বিতরণ

নিজস্ব প্রতিবেদক

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুবকল্যাণ তহবিল থেকে যুব সংগঠন সমূহকে ২০১৯-২০২০ অর্থবছরের অনুদানের চেক বিতরণ আজ (বৃহস্পতিবার) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। ঢাকা প্রান্ত থেকে ভার্চুয়ালে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, যুব সমাজ দেশের অতি মূল্যবান সম্পদ। সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে দেশের যুব ও যুব মহিলাদের প্রশিক্ষণ দিয়ে তাদের আত্মকর্মসংস্থানের ব্যবস্থা নিয়েছে। তিনি বলেন, করোনাকালে যুব ও যুব মহিলাদের প্রায় চার কোটি টাকার আর্থিক সহায়তা দিয়েছে সরকার। ভবিষ্যতে যুব সংগঠনকে সর্বোচ্চ পাঁচ লাখ টাকা পর্যন্ত ঋণ দেওয়া হবে। এছাড়াও উন্নয়নের মূলধারায় যুবসমাজকে সম্পৃক্ত করতে সরকার দেশব্যাপী বিভিন্ন প্রকল্প বাস্তবায়নসহ বিভিন্ন প্রণোদনা দেয়া হচ্ছে।

ভার্চুয়ালে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন। স্বাগত জানান যুব অধিদপ্তরের মহাপরিচালক আখতারুজ জামান খান কবির। প্রবন্ধ উপস্থাপন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (যুব) মোঃ আনোয়ারুল ইসলাম সরকার। ২০১৯-২০২০ অর্থবছরের ৬৪টি জেলার আজ সাত শত ৩৪টি যুব সংগঠনের মাঝে প্রায় তিন কোটি টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।

খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান এবং খুলনা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মতিয়ার রহমান বক্তৃতা করেন। খুলনা জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।অনুষ্ঠানে খুলনা জেলার ১৩টি যুব সংগঠনের মাঝে প্রায় পাঁচ লাখ ৩০ হাজার টাকার যুব কল্যাণ তহবিলের চেক বিতরণ করেন। সূত্র:তথ্য বিবরণী।

খুলনা গেজেট/এ হোসেন

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!