খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

খুলনায় মাস্ক না পরায় ৬৯ মামলায় ২৪ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে ফের মাঠে নেমেছে খুলনা জেলা প্রশাসন। সোমবার (২২ মার্চ) খুলনা জেলাজুড়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় অভিযান। এসময় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় ৬৯টি মামলা করা হয়। এসব মামলায় ২৪ হাজার ৪শ’ টাকা পরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনা করেন মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দীপা রানী সরকার, তাহমিদুল ইসলাম, দেবাশীষ বসাক, শারমিন জাহান লুনা এবং রূপায়ন দেব। এছাড়া ছয়টি উপজেলার নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ ইউসুপ আলী। তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

খুলনা জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা যায়, খুলনা মহানগরীর ডাক বাংলা, পাওয়ার হাউজ মোড়, খালিশপুরের বিআইডিসি রোড এবং জেলার বটিয়াঘাটা, কয়রা, দাকোপ, ফুলতলা, দিঘলিয়া ও তেরখাদা উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এসময় মাস্ক পরিধান না করার অপরাধে মহানগরী ও জেলায় মোট ৬৯ টি মামলায় ২৪ হাজার ৪শ’ টাকা জরিমানা করা হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক অর্থদণ্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা। এসময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে দুস্থ অসহায় মানুষকে মাস্ক বিতরণ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ ও আনসারের সদস্যরা।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!