খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

খুলনায় বিএনপির বিভেদ এবার ‘ফেসবুকে’

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর বিএনপির রাজনীতিতে বিভেদ বেশ পুরোনো। সম্প্রতি স্বেচ্ছাসেবক দলের একটি কর্মসূচি ও ফেসবুকে এক নেতার লেখাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে তুমুল বাকযুদ্ধ। নগর, থানা ও ওয়ার্ড বিএনপির প্রায় শতাধিক নেতা বিষয়টি নিয়ে ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস দিয়েছেন। বিষয়টি নিয়ে লিখছেন নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু নিজেও। দলীয় রাজনীতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন হৈচৈ আলোচনার খোরাক জুগিয়েছে নগরবাসীর মাঝে।

দলীয় নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০০৫ সালের পর থেকে নগর বিএনপির সাবেক আহ্বায়ক আলী আজগর লবীর অনুসারীদের সঙ্গে নজরুল ইসলাম মঞ্জুর দ্বন্দ্ব চলে আসছে। কিন্তু এবার বিরোধ তৈরি হয়েছে নজরুল ইসলাম মঞ্জুর হাত ধরে রাজনীতিতে উঠে আসা ব্যক্তিদের সঙ্গেই।

সূত্রটি জানায়, গত কয়েক মাস ধরে যুবদল ও স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গ সংগঠনের কয়েকজন নেতা দলের মধ্যে পৃথক আরেকটি বলয় তৈরি করেছেন। এর নেতৃত্ব দিচ্ছেন নগর ছাত্রদল ও যুবদলের সাবেক সভাপতি শফিকুল আলম তুহিন। তার সঙ্গে রয়েছেন নগর স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক আজিজুল হাসান দুলু, নগর যুবদলের বর্তমান সভাপতি মাহাবুব হাসান পিয়ারু, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, শ্রমিক দল ও মহিলা দলের সাধারণ সম্পাদক।

স্বেচ্ছাসেবক দলের একটি কর্মসূচি ও দলের বিভেদ নিয়ে গত ২৩ আগস্ট শফিকুল আলম তুহিন ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এরপরেই মূলত: ফেসবুকে বিষয়টি নিয়ে তুমুল আলোচনা শুরু হয়। গত তিন দিন ধরে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের শতাধিক নেতা বিষয়টি নিয়ে ফেসবুকে লিখেছেন।

নগর যুবদলের সাবেক সভাপতি শফিকুল আলম তুহিন এ প্রতিবেদককে বলেন, সভাপতি নিজম্ব কিছু অনুগত লোক দিয়ে দল পরিচালনা করতে চান। ৩৮ বছরের রাজনৈতিক কর্মী হিসেবে প্রতিনিয়ত আমরা বিব্রত ও অবহেলিত হচ্ছি।

স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক আজিজুল হাসান দুলু বলেন, দীর্ঘদিন ধরে সম্মেলন না হওয়া, ত্যাগীদের মূল্যায়ন না করা, বিগত আন্দোলন ও নির্বাচনে যারা মাঠে ছিলেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো প্রশ্রয় দেওয়া নিয়ে ভেতরে ভেতরে সবাই ক্ষুব্ধ ছিলেন। এখন প্রতিবাদ করছেন।

তবে নজরুল ইসলাম মঞ্জুর অনুসারীরা ফেসবুকে তাদের কঠোর সমালোচনা করছেন। ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান লিখেছেন, ‘মামলা-গ্রেফতার হয়ে সবাই যখন কারাগারে ছিলাম, এসব নেতারা তখন কোথায় ছিলেন? গত ১১ বছরে ৩০০ মামলা এক হাতে মোকাবেলা করছেন মঞ্জু ভাই। যারা সমালোচনা করছেন তাদেরও জামিন করিয়েছেন তিনি।’

নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, গত কয়েক মাস তারা ফেসবুকে অসম্মানজনক অনেক লেখা লিখেছে-যাতে বিএনপি কর্মীদের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া হয়েছে। দলের স্বার্থে বিষয়টি নিয়ে চুপ ছিলাম। পরে ছোট করে জবাব দিয়েছি। তিনি বলেন, দীর্ঘ রাজনৈতিক জীবনে কারও ওপর কোনো অন্যায়-অবিচার করিনি। তাদের অভিযোগগুলো সঠিক না।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!