খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪

Breaking News

  খা‌লিশপু‌রের হা‌সিবুর হত্যায় ২১ জনের যাবজ্জীবন, খালাস ৫

খুলনায় পুলিশের বাধায় বিএনপির বিক্ষোভ-সমাবেশ পন্ড (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

খুলনায় পুলিশের বাধায় বিএনপির প্রতিবাদ সমাবেশ পন্ড হয়েছে। সোমবার (২৯ মার্চ) বেলা সাড়ে ১১ টার দিকে  দলীয় কার্যালয়ের নিচে এ সমাবেশ শুরু হলে পুলিশ লাঠিচার্জ করে নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করেছে। পুলিশের লাঠিচার্জে নগর বিএনপির  যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম বাবুসহ ৯ জন নেতাকর্মী আহত হয়েছে। এমনটাই অভিযোগ করেছে খুলনা বিএনপির নেতারা।

তবে, পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে বিএনপির নেতাকর্মীদের ওপর কোনো লাঠিচার্জ করা হয়নি, শুধু ধাওয়া দেওয়া হয়েছে। ওই ধাওয়া খেয়ে কার্যালয়ে উঠতে গিয়ে অনেকে পড়ে আহত হয়েছেন।

স্বাধীনতা দিবসে নৃশংসভাবে হত্যাকাণ্ড চালানোর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনা মহানগর ও জেলা বিএনপি সমাবেশের আয়োজ করে। পূর্ব নির্ধারিত কর্মসুচিতে অংশ নিতে নেতা-কর্মীরা সকালে দলীয় কার্যালয়ের সামনে উপস্থিত হতে থাকে। পুলিশ তাদের  স্থান ত্যাগ করতে বললে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় পুলিশ তাদের লাঠিজার্চ করে ছত্রভঙ্গ করে।

খুলনা মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক সামছুজ্জামান চঞ্চল বলেন, পুলিশের লাঠিচার্জে বিএনপির ৯ জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন, নগর বিএনপির যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম বাবু, বটিয়াঘাটা থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক খন্দকার ফারুক হোসেন, ৩১ নং ওয়ার্ডের সহ-সভাপতি বাবুল হোসেন গাজী, জেলা বিএনপির সদস্য আব্দুল হালিম, কাজী ফজলুল কবির টিটো, স্বেচ্ছাসবক দলের আলাউদদ্দিন তালুকদার, বটিয়াঘাটা থানা বিএনপির মোতাহার হোসেন, ১৪ নং ওয়ার্ড বিএনপি নেতা মিজানুর রহমান মিজান ও নগর যুবদল নেতা শফিকুল ইসলাম শাহিন। এ ঘটনার পর দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিং করা হয়েছে।

এদিকে ঘটনার প্রতিবাদে সোমবার (২৯ মার্চ) দুপুরে দলীয় কার্যালয়ে আয়োজিত প্রেসব্রিফিংয়ে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু  অভিযোগ করে বলেছেন, স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ, নির্বিচারে গুলি ও হত্যাকান্ডের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কাযালয়ের সামনে সমাবেশ করার কথা ছিল। বেলা সাড়ে ১১টার দিকে দলীয় কার্যালয়ের সামনে যখন নেতাকর্মীরা শৃঙ্খলবদ্ধভাবে সমাবেশের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তখন পুলিশ তাঁদেরকে বাঁধা দেয়। এসময় তিনিসহ দলের জ্যেষ্ঠ নেতারা পুলিশের সঙ্গে এবিষয়ে কথা বলতে চাইলে পুলিশ তাঁদের সঙ্গে অশোভন আচরণ করে। এরপরই পুলিশ তাঁদের নেতাকর্মীদের ওপর অতর্কিত লাঠিচার্জ করলে কয়েকজন আহত হয়।

তিনি আরও বলেন, বিনাউস্কানীতে পুলিশ অতর্কিতভাবে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে বেধড়ক লাঠিচার্জ করেছে। এতে অসংখ্য নেতাকর্মী রক্তাক্ত জখম হয়েছে। শান্তির শহর খুলনাতে গণতন্ত্রকামী নিরীহ নেতাকর্মীদের ওপর বিনাউস্কানীতে অতর্কিত লাঠিচার্জ গণতন্ত্রের জন্য শুভ লক্ষণ নয়। হামলা নির্যাতন করে বিএনপি নেতা কর্মীদের মনোবল ভাঙ্গা যাবেনা। আন্দোলনের মধ্যে দিয়েই এই সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে।

এ বিষয়ে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম বলেন, অনুমতি না নিয়ে রাস্তা অবরোধ করে সমাবেশ করার চেষ্টা করছিল বিএনপি। এসময় তাঁদের রাস্তা ছেড়ে দিয়ে কার্যালয়ের মধ্যে গিয়ে সমাবেশ করার কথা বলা হয়। পরে কার্যালয়ে ওঠার সময় নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে অশ্রাব্য গালিগালাজ করতে থাকেন। তখন পুলিশ তাঁদের ধাওয়া করে। এসময় তড়িঘড়ি করে ছোট সিড়ি দিয়ে ওপরে উঠতে গিয়ে অনেকেই আহত হয়েছেন। পুলিশ বিএনপির নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করেনি বলে দাবি করেন তিনি।

এ কর্মসূচি পালনে দলীয় কার্যালয়ের নিচে উপস্থিত ছিলেন- মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, জেলা সভাপতি এ্যাড. শফিকুল আলম মনাসহ নগর ও জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলাদলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

 

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!