খুলনা, বাংলাদেশ | ১৭ আষাঢ়, ১৪৩১ | ১ জুলাই, ২০২৪

Breaking News

  এই দেশে আর কখনোই জঙ্গিবাদ ও মৌলবাদের উত্থান হবে না : র‌্যাব ডিজি
  ডিজেল, কেরোসিনের দাম কমলো এক টাকা। অপরিবর্তিত থাকছে পেট্রোল-অকটেন।

খুলনায় জাল সনদ তৈরি চক্রের দুই প্রতারক আটক (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরী থেকে সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। ওই প্রতারক চক্রটি জাল সার্টিফিকেট, এনআইডিকার্ড, এইচএসসি এর ভূয়া সনদপত্র, জালকৃত জন্ম নিবন্ধন ফরম, জালকৃত ড্রাইভিং লাইসেন্স এবং বিভিন্ন সংস্থার ভূয়া নিয়োগপত্র ইত্যাদি তৈরী করে বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয় ।

বৃহষ্পতিবার (১৯ আগস্ট) কেএমপি খুলনার খালিশপুর থানা এলাকা থেকে দুই জন প্রতারককে প্রতারণার বিভিন্ন উপকরনসহ হাতেনাতে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ সময় গ্রেপ্তারকৃত আসামীদ্বয়ের নিকট থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি সিপিইউ এবং দুটি হার্ডডিস্ক উদ্ধার করে। আসামীদের মধ্যে একজনের নাম মোঃ তরিকুল ইসলাম (৫২), পিতা- মোঃ মোকাম মোল্লা, মাতা- সুফিয়া বেগম, সাং- গোয়ালখালী মেইন রোড এবং অপর জনের নাম নাজমুল আলম (৩৬), পিতা-মৃত ফকরুল আলম, সাং- মুজগুনি ‍উত্তরপাড়া, উভয়থানা- খালিশপুর, কেএমপি খুলনা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাকৃত আসামীদ্বয় প্রতারণা করে বিভিন্ন মানুষকে সর্বশান্ত করার বিষয়টি স্বীকার করে। যাদের কাছ থেকে প্রতারক তরিকুল চাকুরী দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল এই প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যহত রেখেছে।

উল্লখ্য,  এ ধরণের ঘটনায় খুলনার খালিশপুর থানায় গত ১৬ আগস্ট ২০২১ তারিখে  ধারা-৪০৬/৪২০/৪৬৮/৪৭১/১০৯ পেনাল কোড এর একটি মামলা হয় । এছাড়া এই ঘৃন্য প্রতারণামূলক কার্যক্রমের জন্য ২০১৯ সালের নভেম্বর মাসে পুলিশ কর্তৃক আসামী তরিকুল ইসলাম গ্রেপ্তার হয়েছিল।

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে কেএমপি খুলনার খালিশপুর থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে । সূত্র: খবর বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!