খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকচাপায় শিশুসহ নিহত ৩
  বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি
  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর হবে সরকার : শ্রম উপদেষ্টা
  এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ; পাশের হার ৭৭.৭৮

খুলনায় ইসলামী বই মেলার শেষ দিনে উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক

দশনার্থীদের উপচেপড়া ভিড় আর দ্রুত আবারও মেলা আয়োজনের দাবি রেখে শেষ হলো প্রথমবারের অনুষ্ঠিত হওয়া ইসলামী বই মেলা। রোববার মেলার শেষ দিনে পাঠকদের ছিলো উপচেপড়া ভিড়।

বাংলাদেশ সৃজনশীল ইসলামী পুস্তক প্রকাশক সমিতির আয়োজনে গত ২১ ডিসেম্বর থেকে নগরীর গল্লামারী লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে শুরু হয়েছে ইসলামী বই মেলা। রোববার ছিলো মেলার শেষ দিন। বিকেলের পর থেকে বই মেলায় মানুষের ভিড় বাড়তে থাকে। সন্ধ্যায় ইসলাম প্রিয় মানুষের মিলন মেলায় পরিণত হয় নগরীর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠের ইসলামী বইমেলা প্রাঙ্গণ। এ সময় বিভিন্ন ইসলামী সঙ্গীত, হামদ ও নাতে মুগ্ধ হন মেলায় আগতরা। দীর্ঘদিন পর ব্যতিক্রমী মেলার আয়োজনে সন্তোষ প্রকাশ করেন সবাই।

রোববার বিকেলে মেলায় গিয়ে দেখা গেছে, বাবা-মায়ের সঙ্গে শিশু-কিশোররাও মেলায় বই কিনতে এসেছে। স্বল্পমূল্যে ইসলামী বইসহ কোরআনের তাফসির, হাদিসের অনুবাদের বই বিক্রি হচ্ছে। মেলার বিভিন্ন স্টলে রয়েছে কোরআন ও হাদীসের বিভিন্ন ঘটনা অবলম্বনে শিশুদের বই ও কমিকস।

প্রতীক প্রকাশনার স্টলের ফজলে রাব্বী জানান, পাঁচ দিনব্যাপী বইমেলার সবচেয়ে বেশি বই বিক্রি হয়েছে শেষ দিনে। বিশেষ করে বিকেলে পাঠক ও দর্শনার্থীদের পদচারণায় জমজমাট হয় মেলা প্রাঙ্গণ।

আয়োজকরা জানান, মেলায় মানুষের উপস্থিতি ও আগ্রহ দেখে খুবই ভালো লাগছে। আগামীতে প্রতিবছর মেলা আয়োজনের বিষয়ে চিন্তাভাবনা চলছে।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!