খুলনা, বাংলাদেশ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২১ মে, ২০২৪

Breaking News

  ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা
  ১০ হাজার কেন্দ্রে ৪ ঘণ্টায় ভোট পড়েছে ১৭ শতাংশ : ইসি
  দুদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

খুবিতে সরকারি আইনগত সহায়তা প্রদানে বেসরকারি প্রতিষ্ঠানের ভূমিকা শীর্ষক ওয়েবিনার

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিন ও ইউএসএইড এর প্রোমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে) একটিভিটির যৌথ উদ্যোগে ‘সরকারি আইনগত সহায়তা প্রদানে এনজিও এবং বেসরকারি প্রতিষ্ঠানের ভূমিকা শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়। ওয়েবিনারের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন স্কুলের ডিন প্রফেসর ড. মো. ওয়ালিউল হাসানাত। তিনি আয়োজক ও সকল অতিথিদের স্বাগত জানান এবং এই ওয়েবিনারের সফলতা কামনা করনে।

ইউএসএইড এর পিপিজে একটিভিটির চীফ অফ পার্টি চার্লস জ্যাকোসা ওয়েবিনারের উদ্দেশ্য ও ফলাফল নিয়ে আলোচনা করেন ও স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করার ব্যাপারে শিক্ষার্থীদেরকে উদ্বুদ্ধ করেন। পরবর্তীতে অনুষ্ঠানে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক বিজ্ঞ জেলা জজ মো. সাইফুল ইসলাম সংস্থার র্কাযাবলী ও উদ্যোগ সুন্দরভাবে তুলে ধরেন। খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিনের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত Khulna University Students’ Legal Aid Desk এর র্কাযাবলী প্রর্দশন ও সবার মাঝে এটির পরিচিতি করিয়েদেন আইন ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক পুনম চক্রবর্ত্তী।

ওয়েবিনারে আরও যুক্ত ছিলেন বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর নির্বাহী পরিচালক ব্যারিস্টার সারা হোসেন, ব্রাকের প্রোগ্রাম কো-অর্ডিনেটর এ্যড. একরামুল হক, মাদারীপুর লিগ্যাল এইড এসোসিয়েশনের চীফ কো-অর্ডিনেটর খান মোহাম্মদ শহীদ। ব্যারিস্টার সারা হোসেন এনজিওর আইনগত সহায়তা প্রদানে ভূমিকা, ব্লাস্ট কিভাবে কাজ করে এবং ছাত্রছাত্রীরা কিভাবে মানুষের অধিকার নিশ্চিত করতে এগিয়ে আসতে পারে সে বিষয়ে নির্দেশনা দেন। এছাড়াও নারীরা কিভাবে আইন পেশায় নিজেদের ভূমিকা রাখতে পারে সে বিষয়ে এবং আইন পেশার গুরুত্ব ও ভবিষ্যত সর্ম্পকে দিকনির্দেশনা দেন বাংলাদেশ সুপ্রিমকোর্টের সহকারী এটর্নি জেনারেল এড. অবন্তী নুরুল। পরিশেেেষ সমাপনী বক্তব্য রাখনে পিপিজের একটিভিটির ডেপুটি চিফ অফ পার্টি নন্দলাল সূত্রধর।

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!