খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

খুবিতে দু’দিনব্যাপী চাকরি মেলা উদ্বোধন

গেজেট ডেস্ক

খুলনা বিশ্ববিদ্যালয়ে দু’দিনব্যাপী চাকরি মেলার উদ্বোধন করা হয়েছে। আজ ০৮ মার্চ (শুক্রবার) সকাল সাড়ে ১০ টায় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এই চাকরি মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

পরে তিনি বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের তৃতীয় তলায় আয়োজিত এই চাকরি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ সময় তিনি মেলায় অংশ নেওয়া নিয়োগকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের সাথে কথা বলেন।

পরিদর্শন শেষে তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চাকরি মেলা আয়োজন একটি স্মার্ট আইডিয়া। এই মেলার মাধ্যমে অনেক শিক্ষার্থী ক্যাম্পাস থেকেই চাকরিতে প্রবেশের সুযোগ পাচ্ছে। পাশাপাশি স্কিল ডেভেলপমেন্ট সেশনে অংশ নিয়ে চাকরির জন্য কি কি বিষয় অত্যাবশকীয় বা কি কি বিষয়ে যোগ্যতা অর্জন প্রয়োজন সে বিষয়ে জানতে পারছে। এই মেলার মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও এ অঞ্চলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপকৃত হবে। তিনি ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তর ও রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটিকে যৌথভাবে এই চাকরি মেলা আয়োজনের জন্য এবং অংশগ্রহণকারী বিভিন্ন নিয়োগকারী প্রতিষ্ঠানকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন, সহকারী ছাত্র বিষয়ক পরিচালক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী, রাজু রায়, ফারজানা জামান, রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির সভাপতি এ এস এম আল ইমরান ও সাধারণ সম্পাদক মো. ফাহিম রহমানসহ বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ এবং মেলায় অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

দু’দিনব্যাপী এ মেলার পাশাপাশি অন স্টপ ইন্টারভিউ এবং স্কিল ডেভেলপমেন্ট সেশন অনুষ্ঠিত হবে। চাকরি প্রার্থীরা নিয়োগকারীদের বুথে তাদের জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন এবং পরবর্তীতে সেগুলো বাছাই করে ‘ইন্টারভিউ’র জন্য প্রার্থীদের ডাকা হবে। সেখান থেকে সরাসরি চাকরিতে প্রবেশের সুযোগ পাবেন তারা।

এ মেলায় খ্যাতনামা ২০টির অধিক নিয়োগকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। কোম্পানিগুলো হচ্ছে- বিডিজবস, বাংলালিংক, রবি, প্রাণ, আরএফএল, লেক্সিকন, গ্লোরিয়াস আইটি, অগমেডিক্স, আনোয়ার গ্রুপ, লংকা বাংলা সিকিউরিটি, ব্র্যাক ক্যারিয়ার হাব, জৈনিক ল্যাব, সল্ট সিঙ্ক, জবঘর, হাতিল, জিপিএইচ ইস্পাত, রাইটসাইট এডুকেশন, মেন্টর্স, ম্যারিকো এবং নিরমান। মেলা চলবে আগামীকাল শনিবার বিকাল ৫টা পর্যন্ত।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!