খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

খাবারের খোঁজে মণিরামপুরে আসা হনুমানের প্রাণ গেল বিদ্যুৎস্পৃষ্টে

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের মণিরামপুরে বিদ্যুৎস্পর্শে কালোমুখো একটি পুরুষ হনুমানের মৃত্যু হয়েছে। সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ছয়টার দিকে মণিরামপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ দুর্ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন সকালে খাবারের খোঁজে একদল কালোমুখো হনুমান মণিরামপুর পৌর শহরে ঘুরে বেড়াচ্ছিল। রাস্তার পাশের একটি মেহগনি গাছ থেকে লাফ দেবার সময় বিদ্যুতের তারে স্পর্শ লাগে হনুমানটির। এ সময় পাকা সড়কের ওপর পড়ে মাথা ফেটে হনুমানটির মৃত্যু হয়। খবর পেয়ে বেলা ১১টার দিকে মণিরামপুর উপজেলা বন বিভাগের সদস্যরা হনুমানটির সৎকারের ব্যবস্থা করেন।

ঐতিহ্যগতভাবে কালোমুখো হনুমানের বসবাস যশোরের কেশবপুর অঞ্চলে। সরকারিভাবে ৩শ’ থেকে ৩২০টি হনুমানের জন্য মাসে প্রায় এক লাখ টাকার খাদ্যের ব্যবস্থা করা হলেও সেই খাদ্য ঠিকমতো বিতরণ করা হয় না বলে অভিযোগ রয়েছে। ফলে হনুমান খাবারের খোঁজে কেশবপুর ছেড়ে আশপাশের এলাকায় ঢুকে পড়ে। শুধু মণিরামপুর এলাকায় একাধিক দলে অন্তত ৫০টি হনুমান বিচরণ করছে।

মণিরামপুর ও কেশবপুর অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত উপজেলা বন কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, কেশবপুরে তিনশ’য়ের বেশি হনুমান আছে। ওদের জন্য নিয়মিত কলা, বাদাম ও রুটির ব্যবস্থা করা হয়। ঠিকাদারের মাধ্যমে ভ্যানযোগে কেশবপুরের ৫/৭টি পয়েন্টে খাবার বিতরণ করা হয়। তিনি বলেন, হনুমানের জন্য মাসে ৯০ হাজার টাকা বরাদ্দ আসে, যা ৩শ’ থেকে ৩২০টি হনুমানের জন্য পর্যাপ্ত নয়।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!