খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নেমেই তিন রেকর্ড গড়লেন মেসি

ক্রীড়া প্রতিবেদক

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে লিওনেল মেসির আর্জেন্টিনা মুখোমুখি হয়েছে ক্রোয়েশিয়ার। এই ম্যাচে মাঠে নেমে আর্জেন্টাইন অধিনায়ক ভেঙেছেন তিন বিশ্বরেকর্ড। এখানেই শেষ নয় মেসির সামনে আজ আছে একগাদা নতুন রেকর্ড করার সুযোগ।

পুরো ক্যারিয়ারেই অসংখ্য রেকর্ড ভাঙা গড়ায় মেতেছেন লিওনেল মেসি। ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নেমে তিনি বিশ্বকাপে সর্বোচ্চ ম্যাচ খেলা জার্মানির বিশ্বকাপজয়ী অধিনায়ক লোথার ম্যাথিউসের পাশে বসেছেন। কোয়ার্টার ফাইনাল পর্যন্ত মেসি ২৪টি ম্যাচ খেলেছেন। আজ ম্যাথিউজের সমান ২৫তম ম্যাচ খেললেন তিনি।

এখানেই শেষ নয়। বিশ্বকাপের সেমিফাইনালে চলে আসায় আরও একটা ম্যাচ খেলার নিশ্চয়তা আর্জেন্টিনা পেয়েই গেছে। জিতলে তো কথাই নেই, হারলেও মেসিরা খেলবেন তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে। ফলে রেকর্ডটা এককভাবে নিজের করে নেয়ার সুযোগও থাকছে তার সামনে।

এছাড়া আজকের ম্যাচে গোল করে আরও একটি রেকর্ড গড়েছেন মেসি। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে মেসি ও গ্যাব্রিয়েল বাতিস্তুতা উভয়েই ১০টি করে গোল করেছিলেন। আজ গোল করে মেসি বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন।

মাঠে নেমে মেসি আরও একটা রেকর্ড ভেঙে ফেলেছেন। অধিনায়ক হিসেবে বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচে খেলার রেকর্ড গড়ে ফেলেছেন তিনি। অধিনায়ক হিসেবে ১৮ ম্যাচ খেলে মেসি ভাগ বসিয়েছিলেন মেক্সিকান রাফা মার্কেজের রেকর্ডে। ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে নেমে সেই রেকর্ডটা ভেঙে দিয়েছেন মেসি। অধিনায়ক হিসেবে মেসির এখন ম্যাচ সংখ্যা ১৯টি।

মেসির সামনে আরও রেকর্ড আছে। পাওলো মালদিনি বিশ্বকাপে সর্বাধিক ২ হাজার ২১৭ মিনিট খেলেছেন। মেসি আপাতত বিশ্বকাপে মোট ২হাজার ১৪ মিনিট ফুটবল খেলেছেন। সেমিফাইনাল যদি অতিরিক্ত সময়ে গড়ায় আর মেসি খেলেন শেষ পর্যন্ত, তাহলে তিনি মালদিনির এই রেকর্ডও ভেঙে দেবেন।

আজ যদি মেসি কাউকে দিয়ে গোল করাতে পারেন তাহলে পেলের সর্বাধিক নকআউট অ্যাসিস্টে ভাগ বসাবেন তিনি। আর যদি একাধিক অ্যাসিস্ট করে বসেন, তাহলে এককভাবে রেকর্ডটা হয়ে যাবে তার।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!