খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

ক্রিকইনফোর বিশ্বকাপের সেরা একাদশে সাকিব

ক্রীড়া প্রতিবেদক

নানা কারণেই স্মরনীয় হয়ে আছে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ। ফাইনাল ম্যাচ তো বটেই, পুরো টুর্নামেন্টেই মনে রাখার মতো অসংখ্য স্মৃতি উপহার পেয়েছেন ক্রিকেটানুরাগীরা। এক বছর পেরিয়ে গেলেও এখনো এই বিশ্বকাপের মুহূর্তগুলোর রেশ কাটেনি। এরইমধ্যে বুধবার গত বিশ্বকাপের সেরা একাদশ প্রকাশ করেছে ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। সেখানে অসাধারন পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ জায়গা করে নিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।
ক্রিকইনফো তাদের একাদশের ওপেনিংয়ে রেখেছে ভারতের রোহিত শর্মা ও ইংল্যান্ডের জেসন রয়কে। এরপরই তিন নম্বরে আছেন সাকিব। বর্তমান যুগের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে না রেখে এখানে টাইগার অলরাউন্ডারকে রেখেছেন ক্রিকইনফোর বিশেষজ্ঞ দল যা নিঃসন্দেহে ভক্তদের জন্য এক গর্বের বিষয়। এই বিশ্বকাপে ব্যাট বল দুই দিকেই অনবদ্য পারফর্ম করেছেন সাকিব, যা তার টুর্নামেন্ট সেরার স্বীকৃতি পাওয়ার সম্ভাবনাও জাগিয়েছিল।
বিশ্বকাপ সেরা একাদশের চারে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। বলা যায় গত বিশ্বকাপে ব্যাট হাতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। পেয়েছেন টুর্নামেন্ট সেরার স্বীকৃতি। এছাড়া এই দলের অধিনায়কও করা অয়েছে তাকে। তারপরই ব্যাট করতে নামবেন ইংল্যান্ডের অলরাউন্ডার ও ম্যান অব দ্য ফাইনাল বেন স্টোকস।
বিশ্বকাপের সেরা একাদশের ছয় নম্বরে অজি উইকেটকিপার অ্যালেক্স ক্যারিকে রাখা হয়েছে। সাতে কিউই অলরাউন্ডার জিমি নিশাম। একাদশের বাকি চারজনই জেনুইন পেস বোলার। তারা হলেন যথাক্রমে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, ইংল্যান্ডের জোফরা আর্চার, নিউজিল্যান্ডের লকি ফার্গুসন ও ভারতের জাসপ্রিত বুমরাহ। বিশ্বকাপে অনবদ্য পারফরম্যান্সের স্বীকৃতিস্বরুপ এর আগেও বিভিন্ন ক্রিকেট ওয়েবসাইটের একাদশে জায়গা করে নিয়েছেন সাকিব। ক্রিকইনফোর এই স্বীকৃতি টাইগার অলরাউন্ডারের সাফল্যে আরেকটি পালক যুক্ত করল।
ক্রিকইনফোর বিশ্বকাপ একাদশঃ রোহিত শর্মা, জেসন রয়, সাকিব আল হাসান, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, এলেক্স ক্যারি, জিমি নিশাম, মিচেল স্টার্ক, জোফরা আর্চার, লুকি ফার্গুসন ও জাস্প্রেত বুমরাহ।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!