খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  ড. শেখ আব্দুল রশিদকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯৮১
  ছয় মামলায় সাবের হোসেনের জামিন, কারামুক্তিতে বাধা নেই
  বাংলাদেশী ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরকান আর্মি

কোন দালাল ছাড়াই আমার এলাকা চলবে : সালাম মূর্শেদী

নিজস্ব প্রতিবেদক

রূপসায় উপজেলা মাসিক আইন শৃংখলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সহকারী কমিশন ভূমি মো:সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে সোমবার (২৪ জানুয়ারি) বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী।

সভায় করোনা মহামারির তৃতীয় ঢেউ প্রতিরোধে করনীয় বিষয়ের ওপর গুরুত্বারোপ করা হয়। শুরুতে কমিটির বিভিন্ন পর্যায়ের সদস্যরা করোনার তৃতীয় ঢেউ প্রতিরোধে ও জনসচেতনতা সৃষ্টিতে নানা পরামর্শ উপস্থাপন করেন।

পরে স্থানীয় জনপ্রতিনিধি ও সভায় উপস্থিত ব্যাক্তিগণ তাদের এলাকার বিভিন্ন সমস্যা সরাসরি সংসদ সদস্যের সামনে তুলে ধরেন। এসময় রূপসা উপজেলা কমপ্লেক্সের নানা সমস্যা, জেলখানা ঘাটের মাঝিদের অনিয়ম, ১নং কাষ্টম ঘাটের যাত্রী দূর্ভোগ, অবৈধ কয়লার চুলা, অবৈধ ট্রলি, রহিমনগর এলাকার জুয়া-মাদক ও জন্ম নিবন্ধনে অতিরিক্ত অর্থ আদায়ের বিষয় উঠে আসে।

সকলের সমস্যা উপস্থাপন শেষে সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী। বক্তব্যের শুরুতে দেশের অর্থনীতিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রাপ্ত তার সিআইপি কার্ড সংসদীয় ৪ আসনের জনগণের জন্য উৎসর্গ করেন।

পরে করোনার মহামারির তৃতীয় ঢেউ থেকে বাঁচতে করনীয় ও সরকারের বিধি নিষেধ বাস্তবায়নের ওপরে আলোচনা করেন। করোনার সংক্রমণ রোধে রাতে বাজারের দোকানপাট বন্ধের সময় নিদ্রিষ্ট করার নির্দেশ দেন। কয়লার চুলা ও খেয়া ঘাটের অনিয়ম বন্ধে স্থানীয় জনপ্রতিনিধিও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে। সরকারকে বিব্রত করার চেষ্টা করছে একটি কুচক্রী মহল। সরকার বিরোধীদের কোন প্রকার ছাড় দেওয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে দেশকে উন্নয়ন ও সমৃদ্ধি এনে দেশকে বিশ্বের কাছে মর্যাদাশীল দেশে পরিনত করেছ। এই সরকার ক্ষমতায় আছে এজন্য সাধারণ মানুষ ক্ষুধার কষ্টে না খেয়ে বা বিনা চিকিৎসায় মারা যায় না।

মাদক, জুয়া ও দালালদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন ‘আমার এলাকায় আজ থেকে দালালি এজেন্টশিপ হাটাও এই হলো শ্লোগান। মাননীয় প্রধানমন্ত্রী যাকে টিউবঅয়েল দিয়েছে, রাস্তা দিয়েছে, ঘর দিয়েছে সেই পাবে। কোন দালাল বা এজেন্টশিপ ছাড়াই আমার এলাকা চলবে।’

তিনি আরও বলেন মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন জায়গা বাংলাদেশে হবেনা। কাল থেকে মাদক, জুয়া বন্ধে মোবাইল কোর্ট পরিচালনার পাশাপাশি স্বাস্থ্য বিধি না মেনে অতিরিক্ত যাত্রী পারাপার করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। সেই সাথে ১নং কাষ্টম ঘাটের যাত্রী দূর্ভোগের বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের আলোচনার মাধ্যমে সমাধান ও এলাকায় যে কোন প্রকারের গ্যাং ও দুস্কৃতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য রূপসা থানা অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করেন।

মো:সাজ্জাদ হোসেন এর সঞ্চালনায় সভায় বক্তৃতা দেন উপজেলা পরিষদ চেয়ারম‍্যান কামাল উদ্দিন বাদশা, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা: শফিকুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন, ইউপি চেয়ারম্যান অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল, আজিজুল হক কাজল, সাংবাদিক শেখ সাজ্জাদুল ইসলাম।

সভায় উপজেলা প্রকৌশলী এস এম ওয়াহিদুজ্জামান, সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আরিফ হোসেন, মাধ‍্যমিক শিক্ষা কর্মকর্তা আইরিন পারভিন, বন কর্মকর্তা মুজিবুর রহমান, সমবায় কর্মকর্তা প্রশান্ত ব‍্যানার্জী, জনস্বাস্থ‍্য প্রকৌশলী শেখ মো: রাসেল, ইউপি চেয়ারম‍্যান অধ‍্যাপক আশরাফুজ্জামান বাবুল, আলহাজ্ব এসহাক সরদার, মোল্লা ওয়াহিদুজ্জামান মিজান, আনসার ভিডিপি কর্মকর্তা আজিজা বেগম,আওয়ামী লীগ নেতা আ:মজিদ ফকির, সৈয়দ মোরশেদুল আলম বাবু, এস এম হাবিব,আজিজুল হক কাজল, দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি শিক্ষক শামসুর রহমান,ইসলামী ফাউন্ডেশন এর মডেল কেয়ারটেকার আব্দুস সালাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিনয় হালদার,বাজার কমিটির সভাপতি জুলফিকার আলীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধি ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!