খুলনা, বাংলাদেশ | ২২ আষাঢ়, ১৪৩১ | ৬ জুলাই, ২০২৪

Breaking News

  জাতীয় দাবা চলাকালীন অসুস্থ হয়ে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের মৃত্যু
  ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে চালক-হেলপার নিহত
উপ-নির্বাচন আজ

কেসিসি’র ১০নং আসনে লড়াই হবে বই-আনারসের

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) সংরক্ষিত ১০নং আসনে উপ-নির্বাচন আজ। শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে মর্যাদার লড়াইয়ে মুখোমুখী মূল প্রতিদ্বন্দ্বী আ’লীগ সমর্থিত ‘আনারস’ ও বিএনপি’র প্রার্থীর ‘বই’ প্রতীকের প্রার্থীদের মধ্যে।

নগরীর ২৯, ৩০ ও ৩১নং ওয়ার্ডের সংরক্ষিত ১০নং আসনে ৬৫ হাজার ১৫০ জন ভোটার রয়েছেন। এখানের ৩৭টি ভোট কেন্দ্রের মধ্যে ২৮টিকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেন রিটার্নিং কর্মকর্তা।

সূত্রমতে, আ’লীগ সমর্থিত প্রার্থী রেকসোনা কালাম লিলি’র আনারস প্রতীকের পক্ষে প্রচার-প্রচারণা করেছেন নেতৃবৃন্দ। অন্যদিকে, দলীয় প্রার্থী সাবেক কাউন্সিলর রোকেয়া ফারুকের ‘বই’ প্রতীকের প্রচার-প্রচারণা করে বিএনপি।

খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং রিটার্নিং অফিসার মোঃ ইউনুচ আলী বলেন, কেসিসি’র ২৯, ৩০ ও ৩১নং ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ১০নং আসনের মোট ভোটার ৬৫ হাজার ১৫০ জন। এই তিনটি ওয়ার্ডে ৩৭টি কেন্দ্রের মধ্যে ২৮টি কেন্দ্র গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। অবাধ, সুষ্ঠু ও উৎস বমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্যে ৬৩৪ জন ভোট গ্রহণ কর্মকর্তা ও পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী সদস্য মোতায়েন রয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ৫ নভেম্বর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাউন্সিলর লুৎফুন নেছা লুৎফা (৫৯) ইন্তেকাল করেন। তিনি খুলনা মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। পরে কেসিসি’র সংরক্ষিত ১০নং আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!