খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন
  চট্টগ্রামে লরির ধাক্কায় তরুণ নিহত, চার ঘণ্টা পর পানির নিচে শিশুর সন্ধান

কেশবপুরে এক ঘন্টার এসিল্যান্ড স্কুলছাত্রী অন্তি

কেশবপুর প্রতিনিধি

কেশবপুরের স্কুল ছাত্রী অন্তি দাস। এক ঘন্টার প্রতিকী উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) দায়িত্ব পালন করেছেন। মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুজ্জামানের উপস্থিতিতে সে এ প্রতিকী দায়িত্ব পালন করে। মানবাধিকার সংগঠন পরিত্রাণ ও ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্সের (এনসিটিএফ) উদ্যোগে এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগীতায় এ কার্যক্রমের আয়োজন করা হয়।

অন্তি দাস উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের রবিন দাসের মেয়ে। সে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ও এনসিটিএফ-এর শিশু সাংবাদিক।

অন্তি দাস সহকারী কমিশনারের (ভূমি) প্রতিকী দায়িত্ব পালনকালে বাল্যবিবাহ, নারী নির্যাতন বন্ধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। অন্তি জানায়, নারী এবং কন্যা শিশুরা নেতৃত্ব এবং ক্ষমতায়নের যদি সামাজিক অবস্থা এবং অবস্থানের ইতিবাচক পরিবেশ পাই তাহলে গোটা পৃথিবী বদলে দেওয়ার সক্ষমতা রাখে।

আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী, স্পিকার, এমনকি বিরোধী দলীয় নেতাও নারী; তাহলে চেষ্টা করলে ভবিষ্যতে আমরাও ভালো অবস্থানে যেতে পারবো।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুজ্জামান বলেন, আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই দেশের উন্নয়নে কাজ করবে। এ জন্য শিশুদের ছোট থেকেই দেশের জন্য প্রস্তুত করে তুলতে হবে।

এ গালর্স টেকওভার প্রোগ্রামটি সঞ্চালনা করেন প্রজেক্ট অফিসার উজ্জ্বল কুমার দাস এবং স্বেচ্ছাসেবক মিনা দাস। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুহা. আলমগীর হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা রুপালী রানী, শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুমার কুন্ডু, কপোতাক্ষ মহিলা সংস্থার সভাপতি সুফিয়া পারভিন শিখা প্রমুখ।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!