খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ফিরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস
কুরআন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সিটি মেয়র

কুরআন অনুসরণের মাধ্যমেই কেবল পারিবারিক ও সামাজিক অবক্ষয় ঠেকানো সম্ভব

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সত্যের দিশারী আল-কুরআন মানুষকে সঠিক পথের সন্ধান দেয়। পবিত্র কুরআন নির্দেশিত পথ অনুসরণের মাধ্যমেই কেবল পারিবারিক ও সামাজিক অবক্ষয় ঠেকানো সম্ভব। এছাড়া ইহকাল ও পরকালের শান্তির জন্য সকলের আল-কুরআন নির্দেশিত পথ অনুসরণ করা উচিত বলে সিটি মেয়র উল্লেখ করেন।

সিটি মেয়র আজ শনিবার সকালে খুলনা জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে ফেসবুক কুরআন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। ‘সোস্যাল মিডিয়া দাওয়াতুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ’ ৬ষ্ঠ বারের মত এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার প্রচেষ্টা শুরু করেন। প্রধানমন্ত্রীর সুযোগ্য পুত্র সজিব ওয়াজেদ জয়-এর সহযোগিতায় আজ সে প্রচেষ্টা বাস্তব রূপ লাভ করেছে। তথ্য প্রযুক্তির ব্যাপক প্রসারে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলি সকল শ্রেণি পেশার মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। কল্যাণমুখী এ আয়োজনের জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, পবিত্র কুরআন ভিত্তিক এ অনুষ্ঠান শিক্ষার্থীদের কুরআন শিক্ষায় যেমন অনুপ্রাণিত করবে তেমনি তথ্য প্রযুক্তি অপব্যবহার রোধেও ভূমিকা রাখবে।

খুলনা আলিয়া মাদরাসার মুহাদ্দিস আল্লামা মোনাওয়ার হোসাইন আল-মাদানী’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মোঃ সাইফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার নির্বাহী সম্পাদক ও খুলনা প্রেস ক্লবের সাবেক সভাপতি আহমদ আলী খান, খুলনা জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা মোঃ গোলাম কিবরিয়া, সম্মিলিত ওলামায়ে কেরাম-খুলনার আহবায়ক মাওলানা ইব্রাহীম ফয়জুল্লাহ ও দারুল কুরআন সিদ্দিকিয়া কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মুফতি মোঃ আনোয়ার হোসাইন। শুভেচ্ছা বক্তৃতা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডা. হাফেজ মাওলানা সাইফুল্লাহ মানসুর এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন মহাসচিব ক্বারী মাওলানা মাহদী হাসান কাওসারী।

উল্লেখ্য, নৈতিক চরিত্র সম্পন্ন দেশপ্রেমিক নাগরিক গড়ে তুলতে সংগঠনটি ২০১৭ সাল থেকে কুরআন শিক্ষার ব্যতিক্রমধর্মী এ আয়োজনের সূচনা করে। নিজস্ব ফেসবুক পেজের মাধ্যমে দেশ-বিদেশের ২৯৪ জন প্রতিযোগী রেজিষ্ট্রেশনের মধ্যমে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং ৩০ জন বিজয়ী হয়। সিটি মেয়র বিজয়ী ৩০ জনের মাঝে পুরস্কার বিতরণ করেন। সূত্র: প্রেস বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!