খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

কাল থেকে মহসেন জুট মিলগেটে শ্রমিক লঙ্গরখানার ঘোষণা

ফুলবাড়ীগেট প্রতিনিধি

ব্যক্তিমালিকানাধীন মহসেন জুট মিলস শ্রমিক কর্মচারীদের চুড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে বিক্ষোভ মিছিল ও জনসভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকাল ৩ টায় মিল গেটে মহসেন জুট মিলের বীর মুক্তিযোদ্ধা শ্রমিক ও সাধারণ শ্রমিক কর্মচারীরা এ মিছিলের আয়োজন করেন।

জনসভায় শ্রমিক নেতৃবৃন্দ বলেন শ্রমবান্ধব সরকার এর সময়ে মহসেন জুট মিল মালিকের কাছে লক্ষ লক্ষ টাকা পাওনা থাকলেও অনেক শ্রমিক আজ ক্ষুধার জ্বালায় কচুঘুটা ও শুকনা মুড়ি খেয়ে দিনপার করছে, অথচ শ্রমিকের পাওনা পরিশোধে কার্যকর কোন কিছুই দেখা যাচ্ছেনা। চলতি মাসের মধ্যে শ্রমিকের সকল বকেয়া এককালিন পরিশোধ করা না হলে কঠিন আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান শ্রমিক নেতারা।

এছাড়া  শনিবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে লাগাতার অবস্থান কর্মসূচি ও মিলগেটের সামনে শ্রমিক লঙ্গরখানা খোলা হবে বলে জানানো হয় শ্রমিক জনসভা থেকে।

মহসেন জুট মিলের সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী আমির মুন্সির সভাপতিত্বে বেসরকারী পাট, সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় জনসভায় বক্তব্য রাখেন বেসরকারী পাট, সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেন, সাধারন সম্পাদক গোলাম রসুল খান, শ্রমিক নেতা লিয়াকত মুন্সি, বীর মুক্তিযোদ্ধা ক্বারী মোঃ আছহাব উদ্দিন , মোঃ শহিদ সরদার, মোঃ কেসমত আলী, মোঃ আলাউদ্দিন, আবু তালেব, শাহ মনিরুল ইসলাম, মোঃ ওবায়দুর রহমান, আইনউদ্দিন, শেখ মোঃ আবজাল হোসেন, মোঃ ইসমাইল, বাবুল শেখ প্রমুখ।

শ্রমিক জনসভা শেষে বিক্ষোভ মিছিল মিলগেট থেকে বের হয়ে শিরোমনি শিল্প এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় মিলগেটে এসে শেষ হয়।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!